‘শেখ মুজিব জর্জ ওয়াশিংটন, মহাত্মা গান্ধীর চেয়ে বড় নেতা’

রিটিশ মানবাধিকার আন্দোলনের নেতা প্রয়াত লর্ড ফেনার ব্রকওয়ে একবার মন্তব্য করেছিলেন, ‘এক অর্থে, শেখ মুজিব (বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) জর্জ ওয়াশিংটন, মহাত্মা গান্ধী ও ডি ভ্যালেরার চেয়ে বিস্তারিত..

১৩ আগস্টের মধ্যে চলচ্চিত্র ও অনলাইন গণমাধ্যম নীতিমালার ওপর মতামত

আগামী ১৩ আগস্টের মধ্যে জাতীয় চলচ্চিত্র নীতিমালা-২০১৫ এবং জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৫ এর খসড়ার ওপর সর্বসাধারণ তাদের মতামত জানাতে পারবেন। এ বিষয়ে খসড়া দুটি গত ১৩ জুলাই তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিস্তারিত..

মধ্যবর্তী নয়, নতুন নির্বাচন চায় বিএনপি : ড. রিপন

মধ্যবর্তী নয়, নতুন নির্বাচন চায় বিএনপি। দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন আজ বিকেলে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। ড. রিপন বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যা বিস্তারিত..

মোবাইল ব্যাংকিং: লেনদেনে তোলা হবে গ্রাহকের ছবি

মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে লেনদেন ৫ হাজার টাকার বেশি হলেই গ্রাহকের ছবি তুলে রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। রোববার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী ব্যাংককে বিস্তারিত..

রাজ্য জুড়ে মৃত ১৬, জেলা সফরে মমতা

দুর্ভোগের ভিতটা তৈরি হয়েই ছিল। শুক্রবার রাত থেকে বৃষ্টির দাপট বাড়তেই বানভাসি হয়ে পড়ল গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল। সরকারি হিসেব বলছে, দক্ষিণবঙ্গের ১২ জেলার ১৮১ ব্লকে এখন বন্যা পরিস্থিতি। ক্ষতিগ্রস্ত বিস্তারিত..

দাশিয়ারছড়া ছিটমহলকে শেখ হাসিনা নগর নামকরণের দাবি

ভারত-বাংলাদেশের সীমান্ত চুক্তি অনুযায়ী সদ্য বাংলাদেশের ভূ-খন্ডের সাথে যুক্ত হওয়া কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দাশিয়ারছড়া ছিটমহলকে শেখ হাসিনা নগর নামকরণের দাবি জানিয়েছে ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি। ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি বাংলাদেশ বিস্তারিত..

রাষ্ট্রের এত কিসের বাহাদুরি …ড. মিজান

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, চা শ্রমিকদের সাপ্তাহিক ছুটিতে বেতন দেয়া হয় না। এটা শ্রম আইনের লঙ্ঘন। এ জন্য রাষ্ট্রকে কাঠগড়ায় দাঁড়াতে হবে। এর জবাব দিতে হবে। বিস্তারিত..

আট বছরে ক্লিনটন দম্পতির আয় ১৪ কোটি ডলার

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন এবং তার স্ত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন গত আট বছরে প্রায় ১৪ কোটি মার্কিন ডলার আয় করেছেন। শুক্রবার হিলারির প্রকাশ করা আয়কর বিবরণী থেকে বিস্তারিত..

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ নেই

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়ে করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে শিক্ষার্থীরা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তই বহাল থাকল। বুধবার বিচারপতি বিস্তারিত..

ফল প্রকাশে জটিলতার জন্য আমিই দায়ী : শিক্ষা সচিব

অনেক জটিলতার পর অবশেষে রোববার মধ্যরাতে একাদশ শ্রেণীতে ভর্তিচ্ছুদের মেধা তালিকা প্রকাশ করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। কারিগরি জটিলতায় নির্ধারিত সময়ের ৩ দিন পর এ ফল প্রকাশ করা হয়। রাত বিস্তারিত..