বক সুন্দর করবে ডাবের পানি

তাই এই গরমে কৃত্রিম এনার্জি ড্রিংক বর্জন করে পান করতে পারেন ডাবের পানি। শরীরের তাপমাত্রা স্বাভাবিক রাখতেও বেশ কার্যকরী ডাবের পানি। ডাবের পানি রক্তের পিএইচ ভারসাম্য ঠিক রাখে তাই বয়সের বিস্তারিত..

সেই ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে শিক্ষকের কোটি টাকার মানহানি মামলা

পরীক্ষা কেন্দ্রে ম্যাজিস্ট্রেটের সঙ্গে বাকবিতণ্ডার জের ধরে পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করার ঘটনায় আদালতে কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী কলেজশিক্ষক। সোমবার সকালে ভাণ্ডারিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক বিস্তারিত..

মোদির সফর কী পেল বাংলাদেশ

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লি ফিরে যাওয়ার পর ঢাকায় শুরু হয়েছে হিসাব-নিকাশ। আদতে বাংলাদেশ কী পেল, তা নিয়েই চলছে আলোচনা। বিশ্লেষকরা অবশ্য বলছেন, সফরে আপাতত ভারত বেশি লাভবান হলেও বাংলাদেশ বিস্তারিত..

লস অ্যাঞ্জেলেসে নজরুল সম্মেলন

তরঙ্গ অব ক্যালিফোর্নিয়া ও ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি নর্থরিজের যৌথ উদ্যোগে লস অ্যাঞ্জেলেসে নবমবারের মতো নজরুল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটির অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নজরুলের ওপর মূল বিস্তারিত..

একসঙ্গে চলব একসঙ্গে দৌড়াব

আমন্ত্রিত শ্রোতারা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিলনায়তনে, কোটি কোটি দর্শক টেলিভিশন সেটের সামনে মুগ্ধ-বিস্ময়ে শুনলেন তার ভাষণ। ছন্দ না হারিয়েই প্রসঙ্গ থেকে প্রসঙ্গান্তরে, কখনও গুরুগাম্ভীর্যে, কখনও কৌতুকভরে, কখনও বা কবিতার বিস্তারিত..

মোদির সফর দিল্লির লাভ নগদে ঢাকার অপেক্ষার পালা

মোদির সফরে ভারতের লাভ নগদে হলেও বাংলাদেশকে সুফল পেতে অপেক্ষা করতে হবে। ভারত তার দীর্ঘ দিনের চাওয়া অনুযায়ী চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহারের সুযোগ পেল। সই হওয়া সমঝোতা স্মারক (এমওইউ) বিস্তারিত..

ভাসতে ভাসতে ভাটি বাংলায়? বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম

অবস্থানের ১৩০তম দিনে কিভাবে যে কাকতালীয়ভাবে ভাসতে ভাসতে ভাটি বাংলার প্রাণকেন্দ্র ইটনায় গিয়ে পড়েছিলাম- সে এক বিস্ময়কর ব্যাপার। ব্রিটিশ ভারতে ধ্যান-জ্ঞান-সাধনার প্রাণকেন্দ্র ছিল বৃহত্তর ময়মনসিংহ। ভাইসরয়ের পিভি কাউন্সিলের সাত সদস্যের বিস্তারিত..

রাশিয়ার বিরুদ্ধে ইউরোপকে পাশে চাইবেন ওবামা

বিশ্বের সবচেয়ে ধনী সাত দেশের নেতাদের জি-৭ সম্মেলনে এবার ইউক্রেন সংকটই প্রাধান্য পাবে। পূর্ব ইউক্রেনে চলমান সংঘর্ষ থামানোর লক্ষ্যে রাশিয়ার ওপর কূটনৈতিক চাপ সৃষ্টি করতে চেষ্টা করবেন সাত দেশের নেতারা। বিস্তারিত..

২০১৯ সালেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না

ফোনে আড়ি পাতা কেলেঙ্কারি বিশ্বে নতুন নয়। অতি গোপনীয়তা অবলম্বন করে গোপন খবর (অনেকাংশে ষড়যন্ত্র) জানার চেষ্টার অংশ হিসাবে দেশে দেশে এই ধারা চালু রয়েছে। এ নিয়ে মাঝে মধ্যে তীব্র বিস্তারিত..

নতুন চোখে দেখতে হবে সম্পর্কের চমক! মেজর জেনারেল মো. আবদুর রশীদ (অব.)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর অনন্য এককে রূপ নিয়েছে। ইন্দিরা গান্ধীর পর তিনিই একমাত্র ভারতীয় নেতা বাংলাদেশের মানুষের কাছ থেকে অবিভক্ত সম্মান পেলেন। তিনিই একমাত্র ভারতীয় যিনি বাংলাদেশের মানুষের বিস্তারিত..