পাথর সরাতেই গুপ্তধন, সারি সারি সোনার বাসন

মাটি বেশ খানিকটা খুঁড়তেই পাথুরে আওয়াজ। বহু কসরতের পর বিশাল আকৃতির পাথরটি সরাতেই চোখ কপালে প্রত্নতাত্ত্বিকদের। নানা আকৃতির পাত্র। অনেক। বাটি, গ্লাস, আরও কত কী বাসন, গয়না। সবই খাঁটি সোনার। বিস্তারিত..

উৎসে কর আদায় থেকে ব্রোকারেজ হাউজ ও মার্চেন্ট ব্যাংককে অব্যাহতি

আগামী ২০১৫-১৬ অর্থবছরের বাজেটে ব্রোকারেজ হাউজগুলোকে উৎসে কর আদায় থেকে ছাড় দেওয়া হচ্ছে। চলতি অর্থবছরে মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজগুলোকে ফার্ম বা কোম্পানি করদাতার মুনাফার ওপর ১০ শতাংশ হারে উৎসে বিস্তারিত..

দেশসেরা ২০ প্রতিষ্ঠান

এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে প্রতিবারের মতো এবারও সেরা ২০ শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা করা হয়েছে। পাঁচটি মানদণ্ডের ভিত্তিতে এই তালিকা তৈরি করা হয়েছে। সেগুলো হচ্ছে- নিবন্ধিত শিক্ষার্থীদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর শতকরা হার, বিস্তারিত..

বঙ্গবন্ধুর মাজারে প্রধান বিচারপতি

বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বঙ্গবন্ধুর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেছেন। রোববার বিকেল সাড়ে ৬টায় তিনি টুঙ্গীপাড়ায় জাতির পিতা শেখ মুজিবুর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা বিস্তারিত..

এনএইচএসপিসি সেরা মওদুদ এবং আসিফ

জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার (এনএইচএসপিসি) প্রোগ্রামিং পর্বে জুনিয়র এবং সিনিয়র বিভাগে প্রথম হয়েছেন খুলনার মওদুদ হাসান এবং চট্টগ্রামের আসিফ জাওয়াদ। শুক্রবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েটে) অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় দেশের বিস্তারিত..

যে গ্রামে সকলেই মাটির নীচে বাস করেন

এ যেন কল্পবিজ্ঞানেরই বাস্তব রূপ! খানিকটা জুলেভার্নের জার্নি টু দ্য সেন্টার অফ দ্য আর্থ-এর মতো। পৃথিবীর গভীরে আরেক বিশ্বের খোঁজ। হ্যাঁ, অস্ট্রেলিয়াতেই রয়েছে এমন শহর। আস্ত শহরটাই গড়ে উঠেছে মাটির বিস্তারিত..

ইসলামিক ফাউন্ডেশনের ফতোয়া চেয়ারে বসে নামাজ আদায় জায়েজ নেই

চেয়ারে বসে ফরজ, ওয়াজিব এবং মুয়াক্কাদা নামাজ আদায়ের কোন বৈধতা নেই বলে ফতোয়া দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। ফাউন্ডেশনের ফতোয়ায় বলা হয়েছে, যেখানে অসুস্থ ব্যক্তির জন্য খোদ শরীয়া আইনে অনেকগুলো বিকল্প বলে বিস্তারিত..

মাদ্রিদ ত্রয়ীর রেকর্ড ভাঙলো বার্সা ‘ট্রাইডেন্ট’

এবারের কোপা দেল রে শিরোপাও উঠলো এফসি বার্সেলোনার ঘরে। অ্যাথলেটিক বিলাবাওয়ের বিপক্ষে ফাইনালে জোড়া গোল করেন লিওনেল মেসি। আর বার্সার অপর গোলটি পান নেইমার। এতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের দুরন্ত তিন বিস্তারিত..

সানিকে ভারত ছাড়তে বললেন রাখি

নিজস্ব ওয়েবসাইটে যৌনতা ছড়ানো নিয়ে বেশ কিছু দিন ধরে আইনি জটিলতায় জর্জরিত সানি লিওন। এছাড়া তার অভিনীত ছবিগুলো নিয়েও কম সমালোচনার শিকার হচ্ছেন না তিনি। এ নিয়ে বেশ বিব্রতকর পরিস্থিতিতে বিস্তারিত..

সিংহীর নাকে খেঁকশেয়ালের কামড়

সিংহ পরিবারের খপ্পরে পড়লো বাদামি খেঁকশেয়াল। সিংহরাজ গম্ভীর হয়ে পদচারণা করলেও সিংহী নিজেই নিলো আক্রমণাত্মক রূপ। শুধু কী আর আক্রমণ, শেয়ালের মেরুদণ্ডই দিলো ভেঙে সে। শেয়ালও দমে যাওয়ার পাত্র নয়। বিস্তারিত..