সাবধান অনলাইনে সাবরিনা

ডা. আয়েশা তাসনিম ঈশিতা। এনজিও সংস্থা এফআইভিডিবি’র ফ্যাকাল্টি ডক্টর। কাজের অবসরে আর সবার মতো তিনিও ঢুঁ মারেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। চেনা-জানা মুখ, আত্মীয়পরিজনের খবর-বার্তা মিলে যায় মাউসের এক ক্লিকে বিস্তারিত..

পাহাড়ি বাজার ও নাপ্পি দোচোয়ানি

মানুষ কত কিছুই না দেখে- বাঘ, সিংহ, হাতি, ঘোড়া, সাগর, পাহাড়, নদী।এই দেখতে দেখতেই প্রতিনিয়ত হয় শেখা। মনে জাগে অনুভূতি। দেখার সেই শিক্ষা ও অনুভূতি থেকে আমরা চর্চা করি শিল্প-সাহিত্য, বিস্তারিত..

বিশ্বের ৫৯তম ক্ষমতাধর নারী শেখ হাসিনা

এ বছরের বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৯তম অবস্থানে আছেন। মঙ্গলবার বিশ্বখ্যাত ফোর্বস ম্যাগাজিন এ তালিকা প্রকাশ করে। গত বছরের ক্ষমতাশালীদের তালিকায় শেখ হাসিনা ৪৭তম অবস্থানে বিস্তারিত..

ব্যাটে-বলে মিলছে না শশীর

টিভি নাটকের দর্শকপ্রিয় অভিনেত্রী শারমিন জোহা শশী। ব্যতিক্রমী সব চরিত্রে অভিনয় করে মিডিয়ায় ভাল একটি অবস্থান করে নিয়েছেন। শুধু তাই নয়, নির্মাতাদের কাছে নির্ভরযোগ্যও হয়ে উঠেছেন শশী। টিভি নাটকের পাশাপাশি বিস্তারিত..

উচ্চশিক্ষায় ভর্তিযুদ্ধ, জেনে নিন কবে, কোথায়

এইচএসসি পরীক্ষার ফল বের না হতেই শুরু হয়েছে উচ্চশিক্ষার ভর্তি যুদ্ধ। চলতি বছর এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা আর পাসের হার এ্ররইমধ্যে ভর্তিচ্ছু আর অভিবাবকদের চিন্তায় ফেলে দিয়েছে। বিস্তারিত..

কেন এমন হয়? বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম

এই সেদিন ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন এফবিসিসিআইর নির্বাচন হলো। নিটল গ্রুপের প্রাণপুরুষ মাতলুব আহমাদ বিজয়ী হয়েছেন। আমি তাকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানাই। ব্যবসায়ীদের সরকারের লেজুড় হওয়া উচিত নয়। নিশ্চয়ই বিস্তারিত..

থ্যাংকস ফর এভরিথিং বস

রিয়াল মাদ্রিদের বেশ কয়েকজন তারকা ফুটবলার ছাঁটাই হওয়া কোচ কার্লো আনচেলত্তির পাশে দাঁড়িয়েছেন। লা লিগার সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো শনিবারই আনচেলত্তির সমর্থনে বলেছেন যে, তিনি আগামী মওসুমে আবার তার সঙ্গে বিস্তারিত..

বিশ্বের সবচেয়ে বড় কুমির

কুমিরটির দৈর্ঘ্য প্রায় ১৫ ফুট ৯ ইঞ্চি, ওজন প্রায় এগারশ পাউন্ড। গত আগস্ট মাসে যুক্তরাষ্ট্রের আলাবামার মিল ক্রিক এলাকা থেকে একটি পরিবার কুমিরটিকে ধরে। এটিই বিশ্বের সবচে’ বড় কুমির। কুমিরটিকে বিস্তারিত..

সেই মালয়েশিয়া খুঁজছেন মাহাথির কন্যা

মালয়েশিয়ার বৈচিত্র্যময় সংস্কৃতি, মানুষের আন্তরিকতা আর একে অপরের পার্থক্য মেনে নেয়ার সহজাত প্রবৃত্তিগুলো ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে। সাবেক প্রেসিডেন্ট মাহাথির মোহাম্মদের কন্যা ম্যারিনা মাহাথির এ মন্তব্য করেছেন। তিনি বলেছেন, যে বিস্তারিত..

৬ ও ৭ জুন বাংলাদেশ সফর করবেন মোদি

আগামী মাসের ৬ ও ৭ তারিখে বাংলাদেশ সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় আজ এক বিবৃতিতে একথা জানিয়েছে। গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল বহু প্রতীক্ষিত বাংলাদেশ সফরে বিস্তারিত..