,

অপহৃত নারীর সঙ্গে যৌনমিলন ধর্ষণ নয়

একজন ‘জিহাদী বধূ’ যার স্বামী একজন ইয়াজিদি মেয়েকে দাস হিসেবে এনেছে সে দাবি করেছে, অপহৃত নারীর সঙ্গে যৌনমিলন করা কখনও ধর্ষণ বলে গণ্য হবে না। কারণ এটি একটি ইসলামিক অনুশীলন বিস্তারিত..

শেরপুরে সাড়ে ৪শ’ বছরের জামাইবরণ কেল্লাপোষী মেলা

ঐতিহ্যবাহী কেল্লাপোশী মেলা আজ রবিবার থেকে শুরু হচ্ছে। তিথি অনুযায়ী প্রতি বছর জ্যৈষ্ঠের দ্বিতীয় রবিবার উপজেলা সদরের অদূরে কেল্লাপোশী নামক স্থানে ৪৫৯ বছরের ঐতিহ্যকে ধরে রাখতে এ মেলার আয়োজন করা বিস্তারিত..

কুড়িলে মাইক্রোবাসে তরুণী গণধর্ষণ : ধর্ষকদের শাস্তির দাবি

রাজধানীর কুড়িলে চলন্ত মাইক্রোবাসে গারো তরুণীকে গণধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। আজ শনিবার একাধিক সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে, নিন্দা ও প্রতিবাদ বিস্তারিত..

আত্মীয়তার বন্ধনে রাজনীতি-৮

বগুড়ার নবাব পরিবারের সন্তান মোহাম্মদ আলী ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তার দাদা সৈয়দ আবদুস সোবহান চৌধুরী হলেন বগুড়া নবাববাড়ির প্রতিষ্ঠাতা। মোহাম্মদ আলীর দুই ছেলে সৈয়দ হাম্মাদ আলী ও সৈয়দ হামদে আলী। বিস্তারিত..

‘লিচুর রাজ্যে’ রাসায়নিকের শঙ্কা

‘লিচুর রাজ্য’ দিনাজপুরের জনপদ এখন কাঁচা পাঁকা লিচুতে ভরপুর। জেলা জুড়ে যেন চলছে লিচু উৎসব। উৎসব প্রতিযোগিতায় নেমেছে বাগান মালিক এবং ব্যবসায়ীরা। কে আগে বাজারে লিচু নিয়ে আসতে পারে। আর বিস্তারিত..

গুজবে কান দেবেন না

কিছুদিন ধরেই মিডিয়ায় অনিয়মিত জনপ্রিয় মডেল-অভিনেত্রী ফারাহ রুমা। গত ছয় মাসের চোখে পড়ার মতো তেমন কোন কাজই করেননি এ অভিনেত্রী। বিজ্ঞাপন কিংবা টিভি নাটক কোনটাই ঠিকঠাক করছেন না রুমা। মিডিয়ার বিস্তারিত..

বিপাশা কবিরের নতুন ছবি ‘তালাশ-দি ক্রাইসিস’

‘তালাশ-দি ক্রাইসিস’ নামের নতুন ছবিতে অভিনয়ের প্রস্তাব পেলেন আইটেম কন্যাখ্যাত বিপাশা কবির। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত নতুন এই সিনেমায় প্রধান নায়িকা হিসেবে অভিনয় করবেন তিনি। বিপাশার জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ বিস্তারিত..

সরকার চলতি মেয়াদেই মাছের উৎপাদনের ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জন করবে : মৎস্যমন্ত্রী

মৎস্য ও প্রাণীসম্পদমন্ত্রী সায়েদুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার চলতি মেয়াদেই মাছের উৎপাদনের ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জন করবে। আজ শনিবার নগরীর পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে মৎস্য বিভাগের প্রকল্পের বিস্তারিত..

কিশোরগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৭

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার মথুরাপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র হামলা ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে বাজিতপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রাজু মিয়াসহ সাতজন গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছে আরও ২৫ বিস্তারিত..

বর্জ্য শোধনাগারে বাঁচবে ১০ হাজার হেক্টর জমির ফসল

কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ইপিজেড) কেন্দ্রীয় তরল বর্জ্য শোধনাগারে রক্ষা পাবে স্থানীয় ১০হাজার হেক্টর জমির ফসল। এর সঙ্গে রক্ষা পাবে প্রাকৃতিক মাছ ও জলজ প্রাণী।   ইপিজেড সূত্র জানায়, ঢাকা বিস্তারিত..