,

ছুটির আমেজে ন্যান্‌সি

ধারাবাহিকভাবে চলচ্চিত্রে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন নাজমুন মুনির ন্যান্‌সি। স্বীকৃতিস্বরূপ এরই মধ্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি। এর বাইরে পেয়েছেন ছয় ছয়বার সেরা গায়িকা হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কার। কয়েকদিন বিস্তারিত..

স্যালাইন মুখে শুরু জুনিয়র অ্যাথলেটিকস

প্রখর রোদ ও প্রবল দাবদাহে ট্র্যাকে গড়ালো এবারের জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতা। প্রচণ্ড গরমে শক্তি ও উদ্যম ধরে রাখতে ঘন ঘন খাবার স্যালাইন ও লেবু পানি গ্রহণ করছিল এর বালক-বালিকা, বিস্তারিত..

রেলের ভূমি দখলে প্রতিযোগিতা পশ্চিমাঞ্চলেই ৩ হাজার একর ভূমি বেহাত

রেলের ভূমি ব্যবস্থাপনায় চলছে লাগামহীন দুর্নীতি। রেলওয়ের কতিপয় দুর্নীতিপরায়ণ কর্মকর্তার যোগসাজশে রেলের ভূমি দখলে চলছে রীতিমতো প্রতিযোগিতা। প্রতিযোগিতায় শীর্ষে রেলওয়ের পশ্চিমাঞ্চল। পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলে রেলের জমি দখলের এই প্রতিযোগিতায় গত বিস্তারিত..

মানিকগঞ্জে মরিচের বাম্পার ফলন, কাল হয়েছে কৃষকের

মানিকগঞ্জে এবার মরিচের বাম্পার ফলন কৃষকের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। প্রতি কেজি মরিচ বিক্রি হচ্ছে দেড় টাকা থেকে ২ টাকায়। আর প্রতিমণ মরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকায়। লাভ তো দূরের বিস্তারিত..

মাস্তানদের ওপর নির্ভর করে টিকে আছে সরকার : জোনায়েদ সাকি

জনগণের সম্মতি ছাড়া সরকার ক্ষমতায় এসেছে, সেজন্যেই তাদের এখন বাহুবলের উপর টিকে থাকতে হচ্ছে। এ অবৈধ সরকার মাস্তানদের ওপর নির্ভর করে টিকে আছে। তাই মাস্তানদের তারা ছাড় দেয়। আজ শুক্রবার বিস্তারিত..

আত্মীয়তার বন্ধনে রাজনীতি-৭

মোগল ও বৃটিশ আমলে ভারতীয় উপমহাদেশের মুসলমানদের নামের সঙ্গে ভূস্বামী, পেশাগত, ধর্মীয় ও সম্মানসূচক কিছু পদবি যুক্ত হয়। কালের বিবর্তনে পদবির গুরুত্ব ম্লান হলেও রাজনীতিতে সেসব পদবিধারী কিছু পরিবার অটুট বিস্তারিত..

সরকারকে জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

বাংলাদেশে ব্লগার হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন সালমান রুশদি, মার্গারেট অ্যাটউডসহ বিশ্বের দেড়শতাধিক লেখক। মতপ্রকাশের স্বাধীনতা সুরক্ষা ও দোষীদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়ে তারা বাংলাদেশ সরকারের প্রতি একটি খোলা চিঠি লিখেছেন। বিস্তারিত..

জাতপাতের ঊর্ধ্বে উঠতে বিহারের মানুষকে মোদির আহ্বান

বিহার বিধানসভা ভোটের প্রাক্কালে রাজ্যের ভোটারদের বার্তা নরেন্দ্র মোদির। বিহারের জনগণকে জাতপাতের হিসাবের উর্ধ্বে ওঠার ডাক দিয়ে সবচেয়ে সৎ যারা, তাদেরই সমর্থনের আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। আজ শুক্রবার প্রখ্যাত কবি রামধারী বিস্তারিত..

প্রতিরাতে কান্নার শব্দ শুনতে পেতেন রাবার শ্রমিকরা

মালয়েশিয়ার সীমান্তবর্তী থাইল্যান্ডের সঙ্খলা জঙ্গল যেন মানবপাচারের শিকার নারী ও পুরুষদের নির্যাতনের অরণ্য হয়েই ইতিহাসে চিহ্নিত হলো। মধ্যযুগীয় কায়দায় তাদের ওপর চলে পাশবিক নির্যাতন ও অত্যাচার। এ যেন আধুনিক দাস বিস্তারিত..

খালেদার নেতৃত্বে আন্দোলন চলবে

গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে বিএনপি আন্দোলনে আছে, এ কথা জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘অবাধ ও সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে না আনা পর্যন্ত বিএনপি চেয়ারপারসন খালেদা বিস্তারিত..