,

ঐতিহ্যের জগন্নাথ বিশ্ববিদ্যালয়

গৌরবোজ্জ্বল ইতিহাস ২০০৫ সালে জাতীয় সংসদে পাসকৃত ২৮নং আইন বলে ঐতিহ্যবাহী জগন্নাথ কলেজ বিশ্ববিদ্যালয়ে উন্নীত হয়। তবে বাংলাদেশের অন্য বিশ্ববিদ্যালয়ের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় শূন্য থেকে যাত্রা শুরু করেনি। এই বিদ্যাপীঠের বিস্তারিত..

বাংলাদেশ-ভারত সম্পর্কে নতুন দিগন্তের সূচনা

ভারতের লোকসভায় সীমান্ত চুক্তি অনুমোদনের মাধ্যমে দ্বিপক্ষীয় সর্ম্পকে নতুন দিগন্তের সূচনা হয়েছে। এ চুক্তি আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিত করতে অনেক বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন বিশ্লেষকরা। এ ছাড়া এই নতুন বিস্তারিত..

কেউ হয়তো ভয় দেখানোর চেষ্টা করছে: মাহি

”সামওয়ান আমাকে ভয় দেখানোর চেষ্টা করছে। কিন্তু আমাকে ভয় দেখিয়ে লাভ নেই। তাদেরকে বলতে চাই পার্সোনাল লাইফ ঘাটাঘাটি না করে আরও বেশি প্রফেশনাল হওয়া উচিত।” বাংলাদেশ প্রতিদিনকে এমনটাই জানালেন ঢালিউডের বিস্তারিত..

দিক বদলে লক্ষ্যবস্তুকে আঘাত হানবে ‘স্মার্ট বুলেট’

মার্কিন ডিফেন্স অ্যাডভান্স রিসার্চ প্রজেক্ট এজেন্সি (ডিঅ্যাআরপিঅ্যা) গতিবেগ পরিবর্তন করা লক্ষ্যবস্তুকে নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম এমন একটি আগ্নেয়াস্ত্র প্রযুক্তি উদ্ভাবন করেছে। ডেইলিমেইল’র খবরে বলা হয়েছে, ‘স্মার্ট বুলেট’ নামে নতুন আবিষ্কৃত বিস্তারিত..

প্রতিবেশির সঙ্গে মুরগী নিয়ে বিরোধে নিহত ১

বগুড়ার গাবতলীর বাইগুনি দক্ষিণ পাড়ায় মুরগী নিয়ে প্রতিবেশির সঙ্গে বাকবিতণ্ডা ও মারপিটের ঘটনায় মন্টু প্রামাণিক (৪৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত মন্টু উপজেলার বাইগুনি দক্ষিণ পাড়ার মৃত হাফিজার রহমান বিস্তারিত..

গণতন্ত্রের ঘাটতি, ক্ষয়ক্ষতি ও উত্তরণ! গোলাম মোহাম্মদ কাদের

২০১৫ সালের জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে প্রায় তিন মাসজুড়ে যে সহিংস আন্দোলন হয়েছে তার অর্থনৈতিক ক্ষতি ব্যাপক। তা ছাড়া জীবনহানিসহ আনুষঙ্গিক ক্ষতিও কম নয়। এ বিষয়ে অনেক মতামত, অনেক তথ্যবহুল বিস্তারিত..

বিচারপ্রার্থীদের হয়রানি লাঘবে আন্তরিক হতে হবে : প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বিচারপ্রার্থীদের হয়রানি লাঘবে বিচারক, আইনজীবীসহ সংশ্লিষ্টদের আরো আন্তরিক ও দায়িত্বশীর হতে হবে। শনিবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে এক সেমিনারে তিনি এ কথা বলেন। ‘আইনের বিস্তারিত..

বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে সাকিবের কলকাতা

ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) বাঁচা-মরার লড়াইয়ে আজ মাঠে নামছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। শেষ চার নিশ্চিত করতে রাত সাড়ে আটটায় শুরু হতে যাওয়া রাজস্থান রয়্যালসের বিপক্ষের ম্যাচটি তাদের বিস্তারিত..

বিএনপি-জামায়াত মানে ধ্বংস: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত মানে ধ্বংস। তারা আন্দোলনের নামে মানুসের সম্পদ ধ্বংস করে, মানুষকে পুড়িয়ে মারে। এটিই তাদের চরিত্র। শনিবার চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে জেলা বিস্তারিত..

দীর্ঘমেয়াদি প্ল্যানে বিএনপি * এখন আর আন্দোলন হরতাল-অবরোধ নয় * বছরজুড়েই মনোযোগ থাকবে সংগঠনে * ফখরুলসহ নেতাদের মুক্তির অপেক্ষা খালেদার

এবার দীর্ঘমেয়াদি প্ল্যান নিয়ে এগোচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সর্বশেষ তিন মাসের ফলাফলশূন্য আন্দোলনে ‘দুর্বল’ দলকে নিয়ে স্বল্পমেয়াদি কোনো চিন্তা নেই তার। নতুন পরিস্থিতির সৃষ্টি না হলে চলতি বছর হরতাল-অবরোধের বিস্তারিত..