খালেদাকে নির্বাসনে পাঠানোর হুমকি ছাত্রলীগের

ফেনী: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাসনে পাঠানোর হুমকি দিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।  বৃহস্পতিবার ফেনী জেলা ছাত্রলীগের সম্মেলনে তিনি এ হুমকি দেন। ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, বিস্তারিত..

রোজার পরই ভোটার তালিকা হালনাগাদ

রোজার পরই ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. শাহনেওয়াজ। আজ বৃহস্পতিবার শেরেবাংলা নগরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। নির্বাচন কমিশনার বলেন, বিস্তারিত..

ক্রমশ হারিয়ে যাচ্ছে পাখিরা

সারাবিশ্ব থেকেই ক্রমশ হারিয়ে যাচ্ছে পাখিরা৷ খোদ ইউরোপ মহাদেশে যত পাখি আছে, তার এক তৃতীয়াংশ অস্তিত্ব হারানোর সম্ভাবনার মুখোমুখি৷ ইউরোপের বন্যপ্রাণ সম্পর্কিত এক গবেষণায় উঠে এসেছে এ তথ্য৷ এক বিশেষ বিস্তারিত..

বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ কর্মসংস্থান বাড়ানো

বাংলাদেশ ব্যাংকের গবর্নর ড. আতিউর রহমান বলেছেন, দেশে অধিক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক অন্তর্ভুক্তিমূলক অর্থায়নের অভিযানে নেমেছে। কর্মসংস্থান সৃষ্টির জন্য বিশেষ করে জনস্বার্থে যে ধরনের উন্নয়ন বা প্রবৃদ্ধি দরকার বিস্তারিত..

যে দশটি সূরা মুসলমানদের দশটি বিপদ-আপদ হতে রক্ষা করে

মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ হচ্ছে আল-কুরআন। সকল জ্ঞানের উৎস এই আল কুরআন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ ধর্মগ্রন্থ। মহান আল্লাহ্‌ তা আলা আমাদের কল্যাণের জন্য যা কিছু করা দরকার তা তিনি কুরআনে বিস্তারিত..

আক্রান্ত সুন্দরবন, নিশ্চুপ বাংলাদেশ

কতগুলো বাংলা শব্দ প্রশ্নহীনভাবে সুন্দরবনের ‘প্রতিশব্দ’ হয়ে উঠছে। ‘আবারও’ এবং ‘জাহাজডুবি’। ‘আবারও’ সারবোঝাই জাহাজ ডুবেছে সুন্দরবনে। আবারও মৃত্যুযন্ত্রণা পাড়ি দিচ্ছে একক আয়তনে দুনিয়ার বৃহত্তম ম্যানগ্রোভ অরণ্য সুন্দরবন। ৫ এপ্রিল ২০১৫ বিস্তারিত..

আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌসী মজুমদার

চিত্ত আমার ভয় শূন্য উচ্চ আমার শির’ শিরোনামে বাংলাদেশ শিল্পকলা একডেমিতে শুরু হচ্ছে নাগরিক নাট্যাঙ্গনের আট দিনের একটি উৎসব। তাদের ২০ বছর পূর্তিতে এ উৎসবে আজীবন সম্মাননা পাচ্ছেন নাট্যজন ফেরদৌসী বিস্তারিত..

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সফলতা ও ব্যর্থতা মনিটরিং হচ্ছে

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সফলতা-ব্যর্থতা মনিটর করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মন্ত্রণালয়ে পরিদর্শনে এসে সার্বিক খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি মন্ত্রীদের কার্যক্রমও গভীরভাবে পর্যবেক্ষণ করছেন। মন্ত্রণালয় ভিত্তিক গৃহীত উন্নয়ন কর্মকা-কে কতটুকু এগিয়ে নিয়ে যাচ্ছেন বিস্তারিত..

ফখরুল, মওদুদ, আব্বাসদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৪ জুন

গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৪ জুন দিন ধার্য করেছেন আদালত। আসামিপক্ষের সময়ের আবেদনের বিস্তারিত..

নেপালে এখন ভূমিধসের ভয়

১৭ দিনের ব্যবধানে দুটি বড় মাত্রার ভূমিকম্পের পর এবার বড় রকমের ভূমিধসের শঙ্কায় পড়েছে নেপালবাসী। আর এই শঙ্কা বাস্তবে রূপ নিলে এর পরিণতি হবে গত মাসের ভূমিকম্পের মতোই ভয়াবহ। দেশটির বিস্তারিত..