সীমান্ত বিল পাশ : বড়লেখা-জুড়ীতে ৫শ একর ভূমি হারানোর আশংকা স্থানীয়দের

ভারতের লোকসভায় বাংলাদেশ-ভারত স্থলসীমান্ত বিল অনুমোদনের পর মৌলভীবাজারের বড়লেখার পাল্লাথল সীমান্তে বসবাসরত প্রায় সাড়ে ৩ হাজার ও জুড়ী উপজেলার লাঠিটিলা-ডোমাবাড়ি সীমান্তের শতাধিক পরিবারের লোকজন চরম অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন। স্থলসীমান্ত চুক্তি বিস্তারিত..

ঢাকা আসছেন চীনের উপ-প্রধানমন্ত্রী

চীনের ভাইস প্রিমিয়ার (উপ-প্রধানমন্ত্রী) লিউ ইয়ানদং বাংলাদেশ সফরে আসছেন। তিনদিনের সফরে আগামী ২৪শে মে তার ঢাকায় পৌঁছার কথা। চীনের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে বিস্তারিত..

পেয়ারা ও পেয়ারা পাতার অসাধারণ সব গুণাগুণ

আমাদের দেশসহ এশিয়ান দেশগুলোতে পেয়ারা খুব সাধারণ ও সহজলভ্য ফল। পশ্চিমা দেশ গুলোতেও এটি পাওয়া যায়। স্বাদ ও গন্ধ ছাড়াও পেয়ারার অনেক গুণাগুণ রয়েছে। শুধু ফলেই না এর গাছের পাতা বিস্তারিত..

তিন দিনেও পেটে পড়েনি দানাপানি

তিন দিনেও পেটে দানা পানি পড়েনি। দুমাসেরও বেশি সময় ছিলেন সমুদ্রের বুকে। মালয়েশিয়ার উপকূলে উদ্ধারকৃত এক বাংলাদেশী এভাবেই জানিয়েছেন তার দুর্ভোগের কথা। ঝুঁকিপূর্ণ সমুদ্রযাত্রায় তারা নেমেছিলেন উন্নত জীবনের আশায়। এর বিস্তারিত..

ঢাকা সফরের সরকারের অনুমতি পাচ্ছেন না তারানকো

বাংলাদেশের রাজনৈতিক সংকট নিয়ে আলোচনা করতে জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেস তারানকো চলতি মাসেই ঢাকায় আসতে চাইলেও সরকার এ ব্যাপারে এখনো অনুমতি দেয়নি। ফলে চলতি মাসে তার ঢাকায় আসা অনিশ্চিত। বিস্তারিত..

আমেরিকা বাংলাদেশের অর্থনীতির চেয়ে রাজনীতিতে নাক গলাচ্ছে : তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে আমেরিকা কোনো ভূমিকাই রাখছে না। অর্থনীতির চেয়ে তারা আমাদের দেশের অভ্যন্তরীণ রাজনীতিতেই বেশি নাক গলাচ্ছে। সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দুই দিনব্যাপি বিস্তারিত..

২৫ ওভারে ১৫ মেডেন তিন উইকেট

বাংলাদেশ ক্রিকেট লীগের দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচই ড্র হয়েছে। দ্বিতীয় রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের ওপরে রয়েছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। দুই ম্যাচে সমান একটি জয় ও এক ড্র’য়ে তাদের পয়েন্ট ৩৫। বিস্তারিত..

একই চলচ্চিত্রে মৌসুমী-ফারিয়া

মডেল অভিনেত্রী নুসরাত ফারিয়ার চলচ্চিত্রে অভিষেক হয়েছে, খবরটি পুরনো। নতুন খবর হল তার প্রথম চলচ্চিত্র প্রেমী ও প্রেমীতে চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে অভিনয় করতে যাচ্ছেন তিনি। আবদুল আজিজ ও অশোক পতি বিস্তারিত..

ছাত্র ইউনিয়নের প্রতিবাদ কর্মসূচীতে পুলিশের হামলা: আরো একটি তদন্ত কমিটি গঠন

বর্ষবরণে নারী লাঞ্চিতের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও প্রতিবাদে গতকাল রোববার  ছাত্র ইউনিয়নের ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয় ঘেরাও কর্মসূচীতে পুলিশের হামলার কেন্দ্র করে আরো একটি তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ বিস্তারিত..

বিএনপির ৩৬ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জশিট

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলটির মোট ৩৬ জন নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। রাজধানীর পল্টন থানায় করা একটি নাশকতার মামলায় ঢাকার সিএমএম কোর্টে সোমবার বিস্তারিত..