বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

হাওর বার্তা ডেস্কঃ চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৩০৮ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৭০ লাখ ২৩ হাজার ১০৫ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬৬ জন। এতে করে বিশ্বে মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭ হাজার ২০৯ জনের। বুধবার (২৭ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল করোনায় আক্রান্ত হয়েছিলো ৫ লাখ ১৮ হাজার ৪৭৩ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিলো ১ হাজার ৭১ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩০১ জনের এবং শনাক্ত হয়েছে ৮৮ হাজার ১১ জনের। ব্রাজিলে আক্রান্ত ৩৮ হাজার ৬৪৩ জন এবং মৃত ৩৫০ জন। ইতালিতে আক্রান্ত ৮৮ হাজার ২২১ জন এবং মৃত্যু ২৫৩ জনের। তাইওয়ানে আক্রান্ত ২৫ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। জাপানে মৃত ৫৫ জন এবং আক্রান্ত ১ লাখ ৫৪ হাজার ১১ জন।

একই সময়ে অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে মৃত ১০০ জন এবং আক্রান্ত ৪৬ হাজার ২০৯ জন। রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৪৭ জনের। থাইল্যান্ডে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮২৮ জন এবং ৩৫ জনের মৃত্যু হয়েছে। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৩৩ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর