এবার বরিশালে ৩ কন্যার নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

হাওর বার্তা ডেস্কঃ নারায়নগঞ্জের পর এবারে বরিশালে ৩ কন্যাশিশুর নাম রাখা হয়েছে স্বপ্ন-পদ্মা-সেতু। বৃহস্পতিবার (২৩ জুন) সকালে নগরীর সদর রোডের একটি বেসরকারি হাসপাতালে এই তিন কন্যাশিশুর জন্ম হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের বাদলপাড়া এলাকার বাসিন্দা ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক বাবু সিকদারের স্ত্রী নুরুন্নাহার বেগমকে (২১) এদিন সকাল সাড়ে ৭টায় নগরীর ডা. মোখলেছুর রহমান (প্রা.) হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। সকাল সাড়ে ৮টার দিকে জরুরি ভিত্তিতে ডা. মুন্সী মুবিনুর হক অস্ত্রোপচার করেন। সিজারিয়ানের মাধ্যমে জন্ম নেওয়া তিন নবজাতক ও তার মা সুস্থ আছেন বলেও জানিয়েছেন ডা. মুন্সি মুবিনুল হক।

তিনি বলেন, ‘সদ্য ভূমিষ্ট শিশুদের মধ্যে দুজনের ওজন দেড়কেজি এবং এক জনের ১ কেজি ৪০০ গ্রাম। আশাকরি তারা সবাই যথাসময়ে সুস্থভাবে বাড়িতে ফিরতে পারবেন।’

কন্যাশিশুর বাবা বাবু সিকদার বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের মাত্র দুইদিন আগে আমার তিন কন্যা পৃথিবীর মুখ দেখেছে। তাদের নিয়ে অনেক স্বপ্ন রয়েছে আমাদের। আমার তিন কন্যা সন্তান যেভাবে আমাদের মুখে হাসি ফুটিয়েছে, তেমনি পদ্মা সেতু পেয়েও আমরা দক্ষিণাঞ্চলবাসী খুব খুশি। সকাল থেকে যারাই আমার সন্তানদের দেখতে এসেছেন তারাই বলেছেন-সন্তানদের নাম যেন স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে রাখি। অবশেষে তিন সন্তানের নাম রাখলাম স্বপ্ন, পদ্মা ও সেতু। তারা যেন বড় হয়ে মানুষের কল্যাণে কাজ করে এ কামনা করছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর