,

download (10)

ভারত দলে আইপিএলে ঝড় তোলা কাশ্মীরের সেই মুসলিম পেসার

হাওর বার্তা ডেস্কঃ এবারের আইপিএলে গতির ঝড় তুলে তোলপাড় ফেলে দিয়েছেন উমরান মালিক।

সে সুবাদে প্রথমবারের মতো ভারতের জাতীয় দলে ডাক পেয়েছেন জম্মু-কাশ্মীরের পেস সেনসেশন।

আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত।

সিরিজ উপলক্ষ্যে রোববার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই।

সেখানে নাম রয়েছে উমরান মালিকের। জম্মু ও কাশ্মীরের পেস সেনসেশন উমরান মালিক আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তার একটি বলের গতি স্পর্শ করে ১৫৬.৯ কিলোমিটার, যা আইপিএলে ১০ বছরের মধ্যে সবচেয়ে গতিময় ডেলিভারি।

তার মাঝে পাকিস্তানের গতি তারকা শোয়েব আখতারকে দেখেছেন ব্যাটাররা। শুধু গতির ঝলকই দেখাননি উমরান, টপাটপ উইকেটেও তুলে নিতে পারদর্শী ২২ বছরের এ তরুণ তুর্কি।

কাশ্মীরের এই পেসার গুজরাট টাইটান্সের বিপক্ষে একটি ম্যাচে ২৫ রান দিয়ে নেন ৫ উইকেট। স্বীকৃত টি-টোয়েন্টিতে যা তার ক্যারিয়ারসেরা বোলিং।

সব মিলিয়ে এবার প্রথম ১৩ ম্যাচে ২১ উইকেট নেন উমরান।  টি-টোয়েন্টির জন্য এমন আদর্শ পেসারকে জাতীয় দলে নিতে মোটেই ভুল করেনি ভারতীয় বোর্ড।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেট বোলার হিসেবে ডাক পেয়েছিলেন। এবার জায়গা পেয়ে গেলেন মূল স্কোয়াডে।

উমরান ছাড়াও ভারতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পাঞ্জাব কিংসের পেসার অর্শ্বদীপ সিং। দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া ও দিনেশ কার্তিক। বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি ও বুমরাকে।

আগামী ৯ জুন শুরু হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ। শেষ ম্যাচ ১৯ জুন।

ভারত দল:

লোকেশ রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান, দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত (সহ-অধিনায়ক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কাটেশ আইয়ার, যুজবেন্দ্র চেহেল, কুলদিপ যাদব, আকসার প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, আর্শদিপ সিং, উমরান মালিক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর