আসছে অবতার ২, মুক্তির তারিখ জানিয়ে দিলেন পরিচালক জেমস ক্যামেরন

হাওর বার্তা ডেস্কঃ ২০০৯ সালে বিশ্ব সিনেমায় সুনামি তোলা ‘অ্যাভাটার’ সিনেমার সিকুয়েল আসছে।  যাকে শুরু থেকেই ‘অ্যাভাটার ২’ বলা হচ্ছে।

তবে এবার নতুন পর্ব আসছে জানিয়ে সিনেমার নাম ঘোষণা করলেন পরিচালক জেমস ক্যামেরন।

হলিউডের খবর, কল্পবিজ্ঞানভিত্তিক এই সিনেমার নাম দেওয়া হয়েছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’।  এটি মুক্তি পাবে আগামী ১৪ ডিসেম্বর। বৃহস্পতিবার লাস ভেগাসের সিনেমাকন কনভেশন হলে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির নাম, লোগো ও মুক্তির তারিখ প্রকাশ করা হয়েছে।

অর্থাৎ দীর্ঘ ১৩ বছর পর ‘অ্যাভাটার’ সিনেমার নতুন দ্বিতীয় পর্বটি উপভোগ করতে যাচ্ছে সিনেপ্রেমীরা।

এক অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে নতুন পর্বটির কয়েকটি দৃশ্যও দেখিয়েছেন নির্মাতা জেমস ক্যামেরন।  সেখানে উপস্থিত ছিলেন প্রযোজক জন ল্যান্ডউ।

জেমস ক্যামেরন বলেছন, ‘আমি চেয়েছিলাম প্যান্ডোরাতে আমাদের প্রত্যাবর্তন সত্যিই বিশেষ কিছু হোক। প্রতিটি শট সবচেয়ে বড় স্ক্রিন, সর্বোচ্চ রেজোলিউশন এবং থ্রি-ডি উপভোগের কথা মাথায় রেখে করা হয়েছে।’

‘অ্যাভাটার’-এর মতো এই সিনেমাতেও জ্যাক সুলি ও নাভি নেইতিরির ভূমিকায় থাকছেন স্যাম ওয়ার্থিংটন ও জো সালদানা। এবারের পর্বে যুক্ত হয়েছেন টাইটানিক খ্যাত তারকা কেট উইন্সলেট। এছাড়াও থাকছেন স্টিফেন ল্যাং, সিগার্নি ওয়েভার ও ভিন ডিজেলের মতো তারকারা।

 

প্রসঙ্গত, অ্যাভাটার সায়েন্স ফিকশন বা বিজ্ঞান কল্পকাহিনী ঘরানার অ্যাকশনধর্মী একটি সিনেমা।  সর্বকালের সেরা আয় করা সিনেমা এটি। বক্স অফিস মাতিয়ে এটি প্রায় ২.৭৮৮ বিলিয়ন ডলার আয় করে। এটি তিনটি অস্কারসহ আরো অনেক পুরস্কার লাভ করেছে।  এবার ‘অ্যাভাটার ২’ বক্স অফিস কতটুকু দাপিয়ে বেড়ায় সেই অপেক্ষায় থাকছেন সিনেপ্রেমীরা।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর