দুর্ভোগ এড়াতে আগেভাগেই রাজধানী ছাড়ছে মানুষ

হাওর বার্তা ডেস্কঃ ঈদুল ফিতর পরিবারের সাথে উদযাপন করতে আগেভাগেই রাজধানীর ছাড়ছে মানুষ। আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি। গত দুই বছর করোনা মহামারির কারণে অনেকে পরিবারের সাথে ঈদ উদযাপন করতে পারেননি। এবার করোনার প্রভাব না থাকায় সবাই পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগির সুযোগ পাচ্ছেন। এজন্য রাজধানীর কমলাপুর ও গাবতলীতে যাত্রীদের ভিড় ছিলো চোখে পড়ার মতো।

রোববার (২৪ এপ্রিল) রাজধানীর কল্যাণপুর, টেকনিক্যাল, গাবতলী বাস টার্মিনাল এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

গাবতলী বাস টার্মিনালে খুলনাগামী আসাদুল ইসলাম নামের এক যাত্রী বলেন, গত দুই বছর পরিবারের সাথে ঈদ উদযাপন করতে না পারায় এবার আগেভাগেই ঢাকা ছাড়ছি। এ বছর করোনা মহামারি না থাকায় আমরা পরিবারের সাথে ঈদ করতে পারবো। গত দুইটি বছর আমরা এক অভাবনীয় অভিজ্ঞতার স্বীকার হয়েছি। এ বছর অবশ্য স্বস্তি ফিরেছে।

তিনি বলেন, রাজধানীজুড়ে শুধুই যানজট। আমার আজিমপুর থেকে এখানে আসতে লেগেছে প্রায় ২ ঘণ্টা। ঈদের ছুটি না দিতেই শহরে যে পরিমাণ যানজট, ছুটি পড়ার সাথে সাথে এর তীব্রতা আরো প্রকট হবে।

এদিকে, ঢাকা থেকে বরিশালগামী আরিফুল ইসলাম নামের এক যাত্রী বলেন, এর আগে সবশেষ ঈদে গ্রামে যাওয়ার সময় যানজটের কবলে পড়ে বাড়ি পৌঁছেছি ঈদের দিন সকালে। তাই এবার আগেই বাড়ি চলে যাচ্ছি৷ এবার আর কোন রিস্ক নিতে চাই না।

আরেক যাত্রী বলেন, ঈদ আসলেই ঢাকা শহর নানান অব্যবস্থাপনায় নিমজ্জিত হয়। অতিরিক্ত ভাড়া, সিট না পাওয়া, যানজটসহ বিভিন্ন কারণে ঘরমুখো মানুষদের ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হয়। প্রশাসনের এমন পদক্ষেপ নেওয়া উচিত, অনন্ত এই সময়ে মানুষ যেন দুর্ভোগের স্বীকার না হয়। সবাই যেন ঠিক সময়ে বাড়ি পৌঁছাতে পারে এবং পরিবারে সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারে।

কল্যাণপুরে হানিফ পরিবহনের কাউন্টার মাস্টার রাকিন হোসেন বলেন, এবারের ঈদের বাড়ি ফেরা মানুষের চাপ বেশি। ২০ তারিখের পর থেকে মানুষের চাপ বেশি। অগ্রিম টিকিট বিক্রি হয়ে গেছে, তবুও যাত্রীদের চাহিদা শেষ হচ্ছে না। সরকারি ছুটি তো এখনও শুরু হয়নি। এবারের ঈদ যাত্রায় গাড়ি সংকটে পড়তে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর