‘সিটি নির্বাচনের সব ক্রেডিট তোর’ শামীম ওসমানকে প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিশাল জয়ের সব ক্রেডিট শামীম ওসমানকে দিলেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (২৭ জানুয়ারী) জাতীয় সংসদে শামীম ওসমানকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘থ্যাংক ইউ ভেরী ম্যাচ, অল ক্রেডিট গৌজ টু ইউ’। এরপর প্রটোকল ও নিরাপত্তা বলয় ভেঙ্গে শামীম ওসমানকে কাছে ডেকে নেন প্রধাণমন্ত্রী শেখ হাসিনা। মাথায় হাত বুলিয়ে আদর করে দেন। এসময় দুজনে একান্তে বেশ কিছুক্ষন কথা বলেন।

সংসদে প্রধাণমন্ত্রীর পাশে উপস্থিত আইনমন্ত্রী আনিসুল হক, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরীসহ সংসদ সদস্যরা বিষয়টি প্রত্যক্ষ করেন। মুহুর্তেই বিষয়টি নিয়ে জাতীয় সংসদে ব্যাপক আলোচনার তৈরী হয়। সংসদ অধিবেশন চলাকালে ওই ঘটনা ঘটে বলে সেখানে প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেলেও পরে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে খোদ শামীম ওসমান নিজেই তা নিশ্চিত করেছেন। বিষয়টি শুরুতে চাপা থাকলেও গণমাধ্যম কর্মীদের অনুরোধে তিনি স্বীকার করেন।
এব্যাপারে নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আজকে (বৃহস্পতিবার) ছিলো নির্বাচন কমিশন আইন সংসদে পাশ হয়। মাননীয় প্রধাণমন্ত্রী তার বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে কথা বলেন। শেষ করে বসলেন। ঠিক ওনার পেছনেই ছিলেন আইনমন্ত্রী, মতিয়া আপা, আমিসহ কয়েকজন। সাধারণত করোনার কারনে প্রধানমন্ত্রীর ৫ থেকে ৭ ফুট কাছে কেউ যেতে পারে না। বিরতির সময়ে আমি তার পেছনের সিটে বসা ছিলাম। ওই সময়ে আমার পাশে আইনমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রী ছিলেন। এক পর্যায়ে প্রধানমন্ত্রী ঘাড় ঘুরিয়ে পেছনে তাঁকান। তখন আমাকে দেখে বলেন, ‘অল থ্যাঙ্কস টু ইউ’। শুরুতে আমি ভেবেছিলাম হয়তো আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন। যেহেতু আজকে একটি আইন পাশ হয়েছে। কিন্তু পরক্ষণে তিনি আবার বলেন, ‘শামীম ওসমান তোমাকে থ্যাংকস, অল ক্রেডিট গৌজ টু ইউ

শামীম ওসমান আরো বলেন, ‘আমাকে ধন্যবাদ দেওয়ার পরে আমি কাছে যাই। তখন আমি আমার কিছু কষ্টের কথা বলি। আমার বাবা মা ও ভাইদের কিছু ঘটনা (কবরস্থানে শশ্মানের মাটি ফেলা) কষ্ট শেয়ার করি। উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কষ্ট নিও না। আল্লাহ ওনাদের বেহেশত নসিব করবেন। আর ওনারা তো (খান সাহেব ওসমান আলী, একেএম সামসুজ্জোহা, নাগিনা জোহা, নাসিম ওসমান) তো শুধু তোমার বাবা মা না। আমাদের পেছনেও তাদের অবদান আছে। তোমার বাবা (একেএম সামসুজ্জোহা) আমাদের মুক্ত করতে গিয়ে রক্ত দিয়েছেন। আল্লাহ চাচাকে বেহেশত নসিব করুন। চাচীর (নাগিনা জোহা) কাছে আমরা মানুষ হয়েছি। আমি স=নামাজে দাঁড়িয়ে ওনাদেও জন্য দোয়া করি’।

শামীম ওসমান আরো বলেন, ‘কথার শেষের দিকে তিনি আমাকে কাছে ডেকে নেন। আমার মাথায় হাত বুলিয়ে দেন। তিনি আমাকে প্রাণভরে দোয়া করেছেন। একজন রাজনীতিকের কাছে এর চেয়ে বড় পাওনা আর কি হতে পারে।’
প্রসঙ্গত, বিগত ১৬ জানুয়ারী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী জয়লাভ করেন। নির্বাচনের কয়েকদিন আগে সংবাদ সম্মেলন করে প্রভাবশালী এমপি শামীম ওসমান ঘোষনা দেন নৌকাকে কেউ ডুবাতে পারবেনা। এরপরই মুলত সর্বস্তরের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে নৌকার জয়ের জন্য মাঠে নামেন। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সর্বকালের গোলযোগ বিহীন নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে আওয়ামী লীগ। নির্বাচনের ১১ দিন পর জাতীয় সংসদে এর কৃতিত্ব শামীম ওসমানকে দিলেন প্রধাণ মন্ত্রী শেখ হাসিনা। এর আগেও ২০১৪ সালে নাসিম ওসমানের মৃত্যুর পর সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ওসমান পরিবারের পাশে থাকার ঘোষণা দিয়েছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর