আরও ৩৯ জেলায় সমাবেশ ডেকেছে বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জেলা পর্যায়ে দ্বিতীয় ধাপের সমাবেশ কর্মসূচি আগামী ১২ জানুয়ারি থেকে শুরু করবে বিএনপি। এই ধাপে ৩৯ সাংগঠনিক জেলায় সমাবেশ হবে। এর আগে একই দাবিতে ৩২ সাংগঠনিক জেলায় সমাবেশ করে দলটি।

১২ জানুয়ারি সমাবেশ হবে রাজশাহী জেলা মহনগরীর বাইরে, চাঁদপুর, রংপুর জেলা মহানগরীর বাইরে, বরিশাল দক্ষিণ জেলা মহনগরীর বাইরে, খুলনা জেলা মহনগরীর, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহনগরীর বাইরে এবং সিলেট জেলা মহানগরীর বাইরে।

১৫ জানুয়ারি নীলফামারী, ফেনী, নওগাঁ, কুষ্টিয়া, বরগুনা, শেরপুর ও বাগেরহাটে। ১৭ জানুয়ারি রাঙ্গামাটি, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, রাজবাড়ি, নড়াইল, পিরোজপুর, চুয়াডাঙ্গা ও কুড়িগ্রামে।

২২ জানুয়ারি নারায়ণগঞ্জ, কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা মহনগরীর বাইরে, সাতক্ষীরা, ময়মনসিংহ দক্ষিণ জেলা মহনগরীর বাইরে, নাটোর, বরিশাল উত্তর জেলা মহনগরীর বাইরে, চট্টগ্রাম উত্তর জেলা মহনগরীর বাইরে, সৈয়দপুর ও শরিয়তপুরে।

২৪ জানুয়ারি ময়মনসিংহ উত্তর জেলা মহনগরীর বাইরে, ঝালকাঠি, মাগুরা, মাদারীপুর, বান্দরবান, মৌলভীবাজার ও পঞ্চগড়ে।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, রাজশাহী জেলা মহনগরীর বাইরে সমাবেশে থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মিজানুর রহমান মিনু, চাঁদপুরে ড. খন্দকার মোশাররফ হোসেন ও আব্দুস সালাম, রংপুর জেলা মহানগরীর বাইরে মির্জা আব্বাস ও হাবিব-উন-নবী খান সোহেল, বরিশাল দক্ষিণ জেলা মহনগরীর বাইরে গয়েশ্বর চন্দ্র রায় ও মজিবর রহমান সরোয়ার, খুলনা জেলা মহনগরীর বাইরে নজরুল ইসলাম খান ও মশিউর রহমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহনগরীর বাইরে আমীর খসরু মাহমুদ চৌধুরী ও জয়নাল আবেদীন ফারুক এবং সিলেট জেলা মহানগরীর বাইরের সমাবেশে থাকবেন ইকবাল হাসান মাহমুদ টুকু ও খন্দকার আব্দুল মোক্তাদির।

নীলফামারী জেলার সমাবেশে থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও হেলালুজ্জামান তালুকদার লালু, ফেনীতে ড. খন্দকার মোশাররফ হোসেন ও আব্দুল আউয়াল মিন্টু, নওগাঁয় গয়েশ্বর চন্দ্র রায় ও মিজানুর রহমান মিনু, কুষ্টিয়ায় নজরুল ইসলাম খান ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বরগুনায় মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ও  মজিবর রহমান সরোয়ার, শেরপুরে শামছুজ্জামান দুদু ও হারুন অর রশিদ, বাগেরহাটে রুহুল কবির রিজভী ও মশিউর রহমান।

রাঙ্গামাটি জেলার সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আবদুস সালাম, নেত্রকোনায় নজরুল ইসলাম খান ও অ্যাডভোকেট ফজলুর রহমান, চাঁপাইনবাবগঞ্জে ইকবাল হাসান মাহমুদ টুকু ও হারুন অর রশিদ, রাজবাড়িতে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, নড়াইলে নিতাই রায় চৌধুরী ও মশিউর রহমান, পিরোজপুরে অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও মজিবর রহমান সরোয়ার, চুয়াডাঙ্গায় শামছুজ্জামান দুদু ও হাবিব-উন-নবী খান সোহেল এবং কুড়িগ্রাম রুহুল কবির রিজভী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

নারায়ণগঞ্জের সমাবেশে থাকবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও অ্যাডভোকেট ফজলুর রহমান, কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা মহনগরীর বাইরে ড. খন্দকার মোশাররফ হোসেন ও মনিরুল হক চৌধুরী, সাতক্ষীরায় মির্জা আব্বাস ও মশিউর রহমান, ময়মনসিংহ দক্ষিণ জেলা মহনগরীর বাইরে গয়েশ্বর চন্দ্র রায় ও হাবিব-উন-নবী খান সোহেল, নাটোরে নজরুল ইসলাম খান ও মিজানুর রহমান মিনু, বরিশাল উত্তর জেলা মহনগরীর বাইরে সেলিমা রহমান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও মজিবর রহমান সরোয়ার, চট্টগ্রাম উত্তর জেলা মহনগরীর বাইরে আবদুল্লাহ আল নোমান ও জয়নাল আবেদীন ফারুক, সৈয়দপুরে শওকত মাহমুদ ও হারুন অর রশিদ এবং শরিয়তপুরে আমান উল্লাহ আমান ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

ময়মনসিংহ উত্তর জেলা মহনগরীর বাইরের সমাবেশে থাকবেন ইকবাল হাসান মাহমুদ টুকু ও অ্যাডভোকেট ফজলুর রহমান, ঝালকাঠিতে ব্যারিস্টার শাহজাহান ওমর ও মজিবর রহমান সরোয়ার, মাগুরায় অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মাদারীপুরে মীর মোহাম্মাদ নাসির উদ্দিন ও আবুল খায়ের ভূঁইয়া, বান্দরবানে মো. শাহজাহান ও অধ্যাপক জয়নাল আবেদীন, মৌলভীবাজারে আব্দুল আউয়াল মিন্টু ও হাবিব-উন-নবী খান সোহেল এবং পঞ্চগড়ে আমান উল্লাহ আমান ও হেলালুজ্জামান তালুকদার লালু।

এছাড়াও ৮ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশ করবে দলটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর