শিক্ষামন্ত্রী বলেছেন শিক্ষার্থীদের প্রযুক্তি ব্যবহারে নজরদারি করতে হবে

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে কোনো প্রযুক্তির ভালো মন্দ সব দিকই আছে। আমাদেরকে প্রযুক্তিবান্ধব ও দক্ষ হতে হবে। যুগের চাহিদা এবং আমাদের ভবিষ্যতের চাহিদা তাই। সেজন্যই আমাদের শিশুদেরকে একদম শৈশব থেকেই প্রযুক্তির সঙ্গে পরিচিত করতে হবে। কোডিং, প্রোগ্রামিং শেখাতে হবে কম বয়স থেকে। তা না হলে এই চতুর্থ শিল্প বিপ্লবে তারা টিকে থাকতে পারবে না।

তিনি আরও বলেন, আমরা চাই শিক্ষার্থীরা চতুর্থ শিল্প বিপ্লবের সফল অংশীদার হবে। সে কারণে অবশ্যই প্রযুক্তি লাগবে। কিন্তু শিক্ষক, অভিভাবক সবারই একটা নজরদারির ব্যাপার আছে। এটিতো থাকতেই হবে। আমরা যেমন শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষেত্রে নজরদারি করি তেমনি প্রযুক্তি ব্যবহারেও একটা নজাদারির বিষয় আছে। কাজেই আমাদের দায়িত্ব পালন করতে হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, অতিমারি এমন একটি বাস্তবতা যেটিকে অস্বীকার করার কোনো সুযোগ নেই। এটি বিশ্বব্যাপী কিন্তু একটি ধাক্কা দিয়েছে। সব ক্ষেত্রের মতো শিক্ষাক্ষেত্রে ধাক্কা লেগেছে। এখন সবারই চেষ্টা আগামী শিক্ষাবর্ষে ঘাটতিটুকু পুষিয়ে নেওয়ার। সেরকম করেই আমাদের পরিকল্পনা রয়েছে।

এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান  অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর