বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিলো রাজিয়া

হাওর বার্তা ডেস্কঃ হৃদরোগে আক্রান্ত হয়ে বাবা চলে গেছেন না ফেরার দেশে। বাড়িতে চলছে মরদেহ দাফনের প্রস্তুতি। শোকে বিহ্বল স্বজনরা। বাবার মরদেহ রেখে এক বুক কষ্ট নিয়ে পরীক্ষা দিতে যায় রাজিয়া ইসলাম।

রোববার (২১ নভেম্বর) সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয় সে। রাজিয়া উপজেলার পতনঊষার উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

স্বজনরা জানান, সিলেট উইমেনস মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মিজানুর রহমান বাবু মারা যান। রাজিয়া মানসিকভাবে ভেঙে পড়লেও স্বজন-শিক্ষকদের উৎসাহে উপজেলার মুন্সীবাজার কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে।

পতনঊষার উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফয়েজ আহমেদ জানান, মৃত্যুর বিষয়টি জেনে আমরা সকালে রাজিয়ার বাড়িতে গিয়ে তাকে পরীক্ষা দেওয়ার জন্য উৎসাহ দেই।

কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্যেন্দ্র কুমার পাল জানান, সবার সঙ্গে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিয়েছে রাজিয়া।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক বলেন, বাবা যে কারও জন্য খুবই কষ্টদায়ক। তারপরও এসএসসি পরীক্ষার্থী রাজিয়া ইসলাম পরীক্ষায় অংশ নিয়েছে। আমরাও তার পরীক্ষার সময় যতটা সম্ভব পাশে থাকার চেষ্টা করেছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর