নেত্রকোনায় আগামীকাল ৩ উপজেলায়় ইউনিয়ন পরিষদ নির্বাচন

বিজয় দাস, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ নেত্রকোণা জেলার সদর, আটপাড়া ও বারহাট্টা এই ৩টি উপজেলার ২৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারমান পদে ৮৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ২৭৬ জন ও মেম্বার পদে ৮১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করার লক্ষ্যে সকাল থেকেই ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। ব্যালট ছাড়া ভোটগ্রহণের সকল সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র অনুযায়ী প্রিজাইডিং ও পোলিং নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনে ভোটগ্রহণ করার জন্য প্রধান নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আইন শৃংখলা বাহিনী নিয়োজিত থাকবেন।

জেলার তিনটি উপজেলার সদরে ১২ টি ইউনিয়নের মধ্যে ১১টিতে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। মদনপুর ইউনিয়নে একজন চেয়ারমান প্রার্থী মৃত্যুবরণ করায় সে ইউনিয়নটির নির্বাচন স্থগিত করা হয়েছে। মোট ভোটার রযেছেন ২১৯২৭৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১১১১৩৬ ও নারী ভোটার ১০৮১৩৯ জন। তাদের মধ্যে ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। মোট ১২০ টি কেন্দ্রে ৫৮১টি ভোটকক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সদরে আরো ৯ টি অস্থায়ী ভোটকক্ষ করা হয়েছে।

বারহাট্টা উপজেলার ৭ টি ইউনিয়নে ৪ জন তৃতীয় লিঙ্গের ভোটারসহ মোট ১৪২৬১৬ জন ভোটার রয়েছেন। তারমধ্যে পুরুষ ৭২০৫২ ও নারী ৭০৫৬০ জন। ৬৮ টি কেন্দ্রের ৪০৭ টি ভোটকক্ষে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করবেন।

আটপাড়া উপজেলায় ৭ টি ইউনিয়নে ২ জন তৃতীয় লিঙ্গের ভোটারসহ মোট ১১৮৭৫৩ জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৫৯৯১৩ ও ৫৮৮৩৮ জন নারী । ৬৭ টি ভোট কেন্দ্রে ৩৩৯ টি ভোটকক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর