৩২ হাজার বার্গার খেয়ে বিশ্বরেকর্ড গড়লেন ডোনাল্ড গোর্স্ক

হাওর বার্তা ডেস্কঃ গিনেস বুক’ নামটির সঙ্গে মোটামুটি সবাই পরিচিত। বিশ্বের সবপ্রকার রেকর্ড সংরক্ষণ করার আন্তর্জাতিক ও অত্যন্ত জনপ্রিয় বই এটি। সেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে অন্যদের মতো নাম লিখিয়েছেন ডোনাল্ড গোর্স্ক। তিনি একটি বা দুটি নয়, ৩২ হাজারেরও বেশি বার্গার খেয়ে বিশ্বরেকর্ড গড়লেন।

তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা। বয়স তার ৬৭ বছর। ডোনাল্ড গোর্স্ক ৩২ হাজারেরও বেশি বার্গার খেয়ে বিশ্বরেকর্ডটি করেন। ১৯৯৯ সালে সবচেয়ে বেশি বিগ ম্যাক বার্গার খাওয়ার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েন গোর্স্ক। দীর্ঘ ২২ বছর পর এসে তার বার্গার খাওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৩৪০টিতে। এবারও বিশ্বের সবচেয়ে বেশি বার্গার খাওয়া ব্যক্তির তালিকায় প্রথম নাম উঠলো ডোনাল্ডই।

দীর্ঘ ২২ বছর পর এসে তার বার্গার খাওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৩৪০টিতে

ডোনাল্ড গোর্স্ক তার পুরো জীবনে ম্যাকডোনাল্ড ছাড়া অন্য কোনো বার্গার খান নি। মাত্র দুই বছর বয়সে তিনি প্রথম বার্গার খেয়েছিলেন। তখন থেকেই এর স্বাদ তার খুবই পছন্দ। শুরুতে প্রতিদিন দুটি করে বার্গার খেতেন ডোনাল্ড। সপ্তাহে যার সংখ্যা হত ১৪টি। ১৯৭২ সাল থেকে ডোনাল্ড প্রতিদিন নয়টি বার্গার খেতে শুরু করেন। ২০১১ সালে ডোনাল্ডের খাওয়া বার্গারের সংখ্যা গিয়ে দাঁড়ায় ২৫ হাজারে।

ডোনাল্ড তার খাওয়া বার্গারের প্রতিটি রসিদ সহ বাক্স এবং পাউচগুলো সংরক্ষণ করেছেনডোনাল্ড তার খাওয়া বার্গারের প্রতিটি রসিদ সহ বাক্স এবং পাউচগুলো সংরক্ষণ করেছেন। এমনকি ক্যালেন্ডারে প্রতিদিনের খাওয়া বার্গারের সংখ্যাও লিখে রাখতেন। মূলত এভাবেই তার খাওয়া বার্গারের সংখ্যাটি নির্ণয় করা হয়। ২০২১ সালের আগস্টে গিনেস কর্তৃপক্ষ ডোনাল্ডকে বিশ্বরেকর্ডের স্বীকৃতিটি দেয়।
ডোনাল্ড প্রতিবেলার খাবার হিসেবেই খেতেন ম্যাকডোনাল্ড

ডোনাল্ড তার প্রেমিকার জন্য সারপ্রাইজ গিফট হিসেবে নিয়ে যেতেন ম্যাকডোনাল্ড বার্গার। একটি বার্গারে রয়েছে ৫৫০ ক্যালোরি। তবে এতো বার্গার খাওয়ার পরও ডোনাল্ডের ওজন স্বাভাবিক রয়েছে কীভাবে? এ প্রশ্ন করেন অনেকেই। এর কারণ হিসেবে ডোনাল্ড বলেন তিনি তার প্রতিবেলার খাবার হিসেবেই খেতেন। এর সঙ্গে কোনো ফ্রেঞ্চ ফ্রাই বা আলাদা করে চিজ খেতেন না। তিনি এখন একেবারেই সুস্থ। রক্তে শর্করার মাত্রাও স্বাভাবিক রয়েছে ডোনাল্ডের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর