বিশ্বচ্যাম্পিয়ন’ উইন্ডিজকে ৫০ বলে হারিয়ে যা বললেন মরগান

হাওর বার্তা ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের মতো সুপার টুয়েলভেও ব্যাট-বলের যুদ্ধ দারুণ জমে উঠবে বলে ধারণা ছিল সবার।

সংযুক্ত আরব আমিরাতের উইকেট আর কন্ডিশনে কেমন রান হয়, তা আইপিএলে দেখেছে ক্রিকেটবিশ্ব।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে সুপার টুয়েলভের প্রথম দুই ম্যাচেই বোলারদের কাছে ধরাশায়ী ব্যাটাররা। এক ম্যাচে দুই ইনিংস মিলিয়ে রান আসলো মাত্র ১১১ রান! যা কিনা টি-টোয়েন্টি ফরম্যাটে এক ইনিংসের ১০ ওভারের রান।

এমন লো-স্কোরিং ম্যাচ হয়েছে দুই ‘বিশ্বচ্যাম্পিয়নের’ লড়াইয়ে। ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টির, আর ইংল্যান্ড ওয়ানডে ফরম্যাটের।

প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের তোপে ৫৫ রানেই অলআউট ক্যারিবীয়রা! আর ৫৬ রানের লক্ষ্য  ৮.২ ওভারের পূরণ করে ফেলেছে ইংল্যান্ড। এই মামুলি লক্ষ্যে পৌঁছুতেও ৪ উইকেট হারিয়েছে ইংলিশরা।

এরপরও মাত্র ৫০ বল খেলে জয়ের উল্লাসটা একটু বাড়তি উন্মাদনার হতেই পারে।

সেই উচ্ছ্বাসটা ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মরগানের চোখে-মুখে দেখা গেল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে।

মরগান বলেছেন, ‘বিশ্বকাপে এমন শুরুটা দুর্দান্ত। আর এভাবে শুভযাত্রার সমস্ত কৃতিত্ব  আমাদের বোলিং ইউনিটকে দেব। বোলাররা নিখুঁত বল করেছে এবং তাদের করে দেওয়া প্রতিটি সুযোগ কাজে লাগিয়েছি আমরা। আমার মনে হয় মঈন আলি উইকেটের কন্ডিশন নিখুঁতভাবে আত্মস্থ করে ফেলেছিল। আইপিএলে মঈন অসাধারণ পারফর্ম করেছে। সেটার ছোঁয়া আমরা এই ম্যাচেও দেখেছি। সে যখনই সুযোগ পেয়েছে তা কাজে লাগিয়েছে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর