অনাকাঙ্ক্ষিত’ আবুল হায়াত

হাওর বার্তা ডেস্কঃ করোনাকালে বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াত সাবধানতা বজায় রেখেই অভিনয় করছেন এবং কাজের সংখ্যা কমিয়েছেন। ভালো গল্প ও চরিত্র পেলে মাঝে মধ্যে নাটকে অভিনয় করছেন। সেই ধারাবাহিকতায় গত দুই দিন ধরে বিটিভির একটি নাটকে কাজ করলেন তিনি। নাটকটির নাম ‘অনাকাঙ্ক্ষিত’। সোহরাব হোসেনের মূল ভাবনায় এটি রচনা করেছেন ফজলুল সেলিম।

এ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, আমি যেসব নাটকে কাজ করছি স্বাস্থ্যবিধি মেনেই কাজ করার চেষ্টা করা হয়ে থাকে। তাছাড়া বিটিভি সরকারি একটি প্রতিষ্ঠান। যথেষ্ট সতর্কতার সঙ্গেই সেখানে সব নিয়মকানুন মেনে শুটিং হয়। অনাকাঙ্ক্ষিত নাটকটির গল্প পারিবারিক গল্প। আমার কাছে গল্পটা ভালো লেগেছে।

এদিকে এরই মধ্যে আবুল হায়াত মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় চালডাল ডটকমের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। তিনি জানান, শিগগিরই বিজ্ঞাপনটি প্রচারে আসবে। এদিকে গত সেপ্টেম্বর মাসে তিনি ৭৮ বছর বয়সে পা দিয়েছেন। নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে মঞ্চে তার অভিনীত প্রথম নাটক ‘বুড়ো শালিকের ঘাড়ে রো’। টিভিতে তার অভিনীত প্রথম নাটক ছিলো ‘ইডিপাস’। মঞ্চে তার নির্দেশিত প্রথম নাটক ‘আগন্তুক’ এবং টিভিতে ‘হারজিৎ’। প্রথম অভিনীত সিনেমা ঋত্বিক ঘটকের ‘তিতাস একটি নদীর নাম’।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর