,

image-281654-1633662967

শেষ সময়ের জোড়া গোলে ব্রাজিলের জয়

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপ বাছাইপর্বে রীতিমতো উড়ছে ব্রাজিল ফুটবল দল। জয়ব্যতীত আর কোনো ফলই যেনো চেনে না তিতের শিষ্যরা। ভেনেজুয়েলার মাঠে গিয়ে শুরুতে গোল হজম করলেও, শেষ সময়ে গিয়ে জোড়া গোল করে ৩-১ ব্যবধানে জিতেই বাড়ি ফিরছে সেলেসাওরা।

ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে শুক্রবার সকালে তাদের ৩-১ গোলে হারিয়েছে সেলেকাওরা। যদিও ম্যাচের ১১ মিনিটেই পিছিয়ে পড়েছিল অ্যান্থনি-মারকুইনহোসরা। এরপর ৭১, ৮৫ ও ৯০+৫ মিনিটে গোল করে জয় নিশ্চিত করে সফরকারীরা।

 

অবশ্য নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলেননি ব্রাজিলের পোস্টারবয় নেইমার। ব্রাজিলের হয়ে গোল করেছেন মারকুইনহোস, গ্যাব্রিয়েল বারবোসা ও অ্যান্থনি। অন্যদিকে ভেনেজুয়েলার হয়ে গোল করেন এরিক রামিরেজ।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এর আগে ১৭ বার মুখোমুখি হয়েছিল ব্রাজিল-ভেনেজুয়েলা। কিন্তু একবারও ভেনেজুয়েলা হারাতে পারেনি সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। কিন্তু শুক্রবার সকালে ঘরের মাঠে ম্যাচের ১১ মিনিটেই লিড নিয়ে আশা জাগিয়েছিল তারা। এ সময় সোতেলদোর ক্রস থেকে ফাবিয়ান ও মারকুইনহোসের ব্যর্থতার সুযোগ নিয়ে গোল করেন ভেনেজুয়েলার এরিক রামিরিজ।

এই লিড তারা ধরে রাখে ৭০ মিনিট পর্যন্ত। বাছাইপর্বে প্রথমবার ব্রাজিলকে হারানোর স্বপ্ন বড় হতে থাকে। কিন্তু শেষ ২০ মিনিটে খেই হারায় তারা। ৭১ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে হেড নিয়ে জালে জড়ান মারকুইনহোস।

এই জয়ে ৯ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর এক ম্যাচ জিতলেই রেকর্ড সংখ্যকবারের মতো বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিবে ব্রাজিল। নেইমার-জেসাসদের পরবর্তী ম্যাচ ১১ অক্টোবর কলম্বিয়ার মাঠে। পরের ম্যাচ খেলবে উরুগুয়ের বিপক্ষে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর