,

image-281394-1633586014

পৃথক ম্যাচে ব্রাজিল -আর্জেন্টিনা মাঠে নামছে কাল

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপে জায়গা নিশ্চিত করতে ২৮ পয়েন্টই যথেষ্ট। তাই আর মাত্র ৪ পয়েন্ট পেলেই ২০২২ কাতার বিশ্বকাপ নিয়ে আর কোনো চিন্তা করতে হবে না ব্রাজিলের। ৮ ম্যাচে শতভাগ জয়ের রেকর্ডে ২৪ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে শীর্ষে রয়েছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

সেই ধারাবাহিকতা বজায় রাখতে আগামীকাল শুক্রবার ভোর ৫টায় তলানিতে থাকা ভেনিজুয়েলার ডেরায় খেলতে নামবে তিতের দল। অপরদিকে, একই সময়ে প্যারাগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

বরাবরই প্যারাগুয়ের রক্ষণাত্মক কৌশলের সামনে কঠিন পরীক্ষা দিতে হয়েছে লিওনেল মেসিদের। গত কোপা আমেরিকায় ১-০ গোলে জিতলেও এর আগের চার ম্যাচে (তিন ড্র ও এক হার) প্যারাগুয়েকে হারাতেই পারেনি আলবিসেলেস্তেরা। এবার তো মেসিদের আটকাতে নিজেদের মাঠে পাঁচ ডিফেন্ডার নিয়ে মাঠে নামার হুমকিই দিয়ে রেখেছেন প্যারাগুয়ে কোচ এদুয়ার্দো বেরিজো।

ব্রাজিলের পর বাছাইপর্বে একমাত্র অপরাজিত দল আর্জেন্টিনা। যদিও ৫ জয় ও ৩ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। আর্জেন্টিনা কোচ বলেন, ‘আমরা অজেয় নই, এর থেকে খুব দূরে আছি। তবে আমরা জানি, আমরা কোথায় দাঁড়িয়ে আছি। ভালো করার জন্য দরকার তা করতে হবে আমাদের এবং সবসময়ই কিছু জিনিস থাকে উন্নতি করার।’

আর্জেন্টিনার তুলনায় ব্রাজিলের প্রতিপক্ষ বেশ সহজই বলা যায়। তবে জ্বরের কারণে কাসেমিরো ও হলুদকার্ডজনিত নিষেধাজ্ঞায় নেইমার থাকছেন না এই ম্যাচে। স্বস্তির বিষয় হচ্ছে এবার ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ৮ ফুটবলারকে দলে পাচ্ছেন তিতে। গত সেপ্টেম্বরে তারা না থাকায় ছন্দময় ছিল না ব্রাজিল। চিলি, পেরুর বিপক্ষে জয় পেলেও কোভিড-১৯ প্রটোকলের কারণে শুরুর ৯ মিনিটেই স্থগিত হয় আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি। যা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি ফিফা।

তা নিয়ে মাথা ঘামানোর পরিবর্তে বিশ্বকাপে নিজের নাম খোদাইটা দ্রুতই করতে চায় ব্রাজিল। এ প্রসঙ্গে ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রো বলেন, ‘যদি আমরা দ্রুত নিজেদের জায়গা নিশ্চিত করতে পারি, সেটা অবশ্যই আমাদের জন্য ভালো। আমাদের লক্ষ্য সবসময়ই জয়ের জন্য খেলা।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর