,

bangladesh-cricket-board-bcb-logo-2-1539529845852

আজ বিসিবি নির্বাচন, ১৪ পদে লড়বেন ২২ প্রার্থী

হাওর বার্তা ডেস্কঃ আজ বুধবার (৬ অক্টোবর) বিসিবি নির্বাচন। তিন ক্যাটাগরিতে নির্ধারিত হবে ১৪ পরিচালকের ভাগ্য। এর মাঝে ক্লাব ক্যাটাগরিতে সবচেয়ে বেশি ১২ পরিচালককে বেছে নেবে ৫৭ ভোটার। বিনা প্রতিদ্বন্দিতায় ইতোমধ্যেই নির্বাচিত হয়েছেন ৯ পরিচালক। বুধবার সকাল ১০ থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলবে ভোট গ্রহন। ২০১৭ সালের বিসিবি নির্বাচন ছিলো অনেকটাই নিরুত্তাপ। ক্লাব আর সংস্থা, প্রতাষ্ঠান ও খেলোয়ার ক্যাটাগরি থেকে বিনা প্রতিদ্বন্দিতায় আগেই নির্বাচিত হয়েছিলেন পরিচালকেরা। শুধু ঢাকা বিভাগের পরিচালক পদের জন্য ভোট দিয়েছিলেন কাউন্সিলররা। তবে এবার বদলে গেছে দৃশ্যপট। তিন ক্যাটাগরিতেই প্রতিদ্বন্দিতার মুখে নতুন, পুরোনো পরিচালকেরা।

টি টোয়েন্টি বিশ্বকাপের দামামার মাঝেই নির্বাচনী হাওয়া ক্রিকেট পাড়ায়। ক্লাব ক্যাটাগরিতে সভাপতি নাজমুল হাসান পাপনও এবার প্রতিদ্বন্দিতার মুখে। তিনি ছাড়াও আছেন নজিব আহমেদ, মনজুর কাদের, ইসমাইল হায়দার মল্লিক, মাহবুব আনাম, গাজী গোলাম মোর্ত্তজা, এনায়েত হোসেন সিরাজদের মত প্রভাবশালীরা। ইফতেখার রহমান মিঠু, ফাহিম সিনহা, ওবেদ নিজামদের মত নতুন মুখরা প্রতিদ্বন্দিতা বাড়িয়েছেন ক্লাব ক্যাটাগরিতে। প্রতিদ্বন্দি না থাকায় বিভাগ ক্যাটাগরি থেকে আগেই নির্বাচিত হয়েছেন আ জ ম নাসির, আকরাম খান, শেখ সোহেল, কাজী ইনাম, আলমগীর আলো, শফিউল আলম নাদেল, আনোয়ারুল ইসলামরা।

তবে বরাবরের মত এবারো চ্যালেঞ্জের মুখে ঢাকা বিভাগের প্রার্থীরা। দু পদে পুরোনো নাঈমুর রহমান, আশফাকুল ইসলামদের সাথে লড়ছেন তানভির আহমেদ টিটু। নির্বাচন থেকে সরে দাঁড়ালেও ব্যালট পেপারে নাম থাকবে মাদারিপুরের খালিদ হোসেনের। রাজশাহী বিভাগ থেকে ইফুল ইসলাম স্বপনকে এবার চ্যালেঞ্জ জানিয়েছেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। সংস্থা, প্রতিষ্ঠান ও খেলোয়াড় ক্যাটাগরি থেকে লড়ছেন দু জন।

খালেদ মাহমুদ সুজনের প্রতিদ্বন্দি আরেক পরিচিত মুখ নাজমুল আবেদিন ফাহিম। এদিকে জাতীয় ক্রিড়া পরিষদ থেকে ইতোমধ্যেই নির্বাচিত হয়েছেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি প্রথমবারের মত এবার পোস্টাল আর ই ভোটিংয়ের সুযোগ পাচ্ছেন কাউন্সিলররা। তিন ক্যাটাগরি মিলিয়ে পোস্টার ভোট যেখানে ৪৯টি। এ ক্যাটাগরিতে ই ভোট নেই। বাকি দুটি থেকে পড়বে ৮ ই ভোটসকাল দশটা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট দিতে পারবেন কাউন্সিলররা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর