,

download (6)

রাজস্থানকে উড়িয়ে দিয়ে টিকে থাকলো মুম্বাই

 হাওর বার্তা ডেস্কঃ ব্যাটসম্যানরাই পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে। বোলারদের এ ক্ষেত্রে কিছুই করার নেই। যার ফলে মাত্র ৯০ রান নিয়ে লড়াই যে খুব একটা করা যাবে না, তা ছিল জানা কথা। পারেওনি। ৮ উইকেটের বিশাল ব্যবধানে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেছে মোস্তাফিজের রাজস্থান রয়্যালস।

৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৮.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই। ২৫ বল খেলে ইশান কিশান ৫০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। মোস্তাফিজ ২.২ ওভার বল করে ৩২ রান দিয়ে নেন ১টি উইকেট। আজও তিনি ছিলেন বেশ খরুচে বোলার।

৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুম্বাইর দুই ওপেনার রোহিত শর্মা এবং ইশান কিশান বিচ্ছিন্ন হন ২৩ রানে। এর মধ্যে ১৩ বলে ২২ রানই করেন রোহিত। সুর্যকুমার যাদব ৮ বলে ১৩ রান করে আউট হন। হার্দিক পান্ডিয়া ৫ রানে অপরাজিত থাকেন। ইশান কিশান ২৫ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নাথান কাউল্টার নেইল, জেমস নিসাম এবং জসপ্রিত বুমরাহ’র বোলিং তোপের মুখে পড়ে রাজস্থান। যার ফলে ৯ উইকেট হারিয়ে কেবল ৯০ রান সংগ্রহ করে তারা। এভিন লুইস সর্বোচ্চ ২৪ রান করেন। মোস্তাফিজ ৭ বলে ৮ রানে অপরাজিত থাকেন। ১টি ছক্কার মার মারেন তিনি। ডেভিড মিলার করেন ১৫ রান।

এই জয়ের ফলে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শেষ চারে ওঠার দৌড়ে বেশ ভালোভাবেই টিকে রইলো গত আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে রাজস্থান রয়্যালসের পয়েন্ট ১৩ ম্যাচে ১০।

শেষ ম্যাচ কেকেআরের বিপক্ষে। ওই ম্যাচ জিতলেও তাদের সম্ভাবনা খুব কম। কারণ এর মধ্যে পাঞ্জাব এবং মুম্বাইকে হারতে হবে। কেকেআরকে তাদের হারাতে হবে বিশাল ব্যবধানে। কারণ, কেকেআরের রানরেট ভালো। সে ক্ষেত্রে বলাই যায়, রাজস্থানের বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর