ভবিষ্যতে আফগানিস্তান হবে শান্তির নীড় : বারাদার

হাওর বার্তা ডেস্কঃ আফগানিস্তানের প্রথম উপপ্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার বলেছেন, ভবিষ্যতে আফগানিস্তান হবে শান্তির নীড়। কাবুলে বৃহস্পতিবার সন্ধ্যায় রাশিয়া, চীন এবং পাকিস্তানের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠকে বারাদার এ কথা বলেন। এ সময় আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মোত্তাকিসহ সরকারের বেশি কিছু কর্মকর্তা উপস্থিত ছিলেন। খবর টোলো নিউজের।

 বারাদার তার বক্তব্যে বলেন, ইসলামিক আমিরাত অব আফগানিস্তান বিশ্বের সব দেশের সঙ্গে সুসম্পর্ক চায়। যদি কারও কোনো সমস্যা থেকে থাকে আমাদের সঙ্গে তবে আমরা এ সমস্যা আলোচনা এবং সমঝোতার মাধ্যমে সমাধানে প্রস্তুত আছি। অন্যের ক্ষতি করার কোনো নীতি বা উদ্দেশ্য আমাদের নেই। ভবিষ্যতে আফগানিস্তান হবে শান্তির নীড়।
ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আমির খান মোত্তাকি বলেন, আমরা সুশাসনের মাধ্যমে একটি নতুন রাজনৈতিক অধ্যায়ের সূচনা করতে চাই। একই সঙ্গে এ অঞ্চল ও বিশ্বের সঙ্গেও একটি নতুন রাজনৈতিক অধ্যায় খুলতে চাই।
মোল্লা বারাদার ও আমির খান মোত্তাকির বক্তব্য টুইট করেছেন তালেবানের মুখপাত্র সুহাইল শাহীন।
বেশ কয়েকজন রাজনৈতিক বিশ্লেষক বলছেন, স্বীকৃতি আদায় করতে হলে ইসলামিক আমিরাতকে আন্তর্জাতিক সম্প্রদায়ের কিছু দাবি মেনে নিতে হতে পারে।
যদিও ইসলামিক আমিরাতের কর্মকর্তারা বিশ্বের দেশগুলোকে আশ্বস্ত করেছেন যে, তাদের নাগরিকরা আফগানিস্তানে নিরাপদ থাকবেন। সূত্র : খবর টোলো নিউজ
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর