,

1632472746_500-321-Inqilab

প্রিমিয়ার লিগের তারকাদের এবার পাচ্ছে ব্রাজিল

হাওর বার্তা ডেস্কঃ আগামী অক্টোবর মাসে বিশ্বকাপ বাছাইয়ের আরো তিনটি ম্যাচ খেলবে ব্রাজিল। এ তিনটি ম্যাচের জন্য আজ শুক্রবার দল ঘোষণা করবেন ব্রাজিলিয়ান কোচ তিতে। জানা গেছে বিশ্বকাপ বাছাইয়ের জন্য ঘোষিত দলে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা তারকাদের রাখবেন তিনি। সেপ্টেম্বরের শুরুতেও প্রিমিয়ার লিগের বিভিন্ন ক্লাবে খেলা নয় জন খেলোয়াড়কে রেখেছিলেন তিনি। কিন্তু তাদের পাননি কোচ তিতে। কারণ ক্লাবগুলো সে খেলোয়াড়দের ছাড়েনি। তবে এবার তাদের সার্ভিস পেতে যাচ্ছে ব্রাজিল।

করোনা সংক্রমণ বেশি হওয়ায় ব্রাজিলকে লাল তালিকায় রেখেছে ব্রিটেন। ফলে ক্লাবগুলো যদি তাদের খেলোয়াড়দের ব্রাজিলে যেতে দিত তাহলে ফিরে এসে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এতে করে তারা প্রিমিয়ার লিগের কয়েকটি ম্যাচে খেলতে পারতেন না।

এ বিষয়টি নিয়ে ব্রাজিল ফিফার কাছে বিচার দিয়েছিল। ফলে ব্রাজিলিয়ান খেলোয়াড়দের উপর নিষেধাজ্ঞা দিয়েছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। যদিও বলে কয়ে সেই নিষেধাজ্ঞা মওকুফ করতে সমর্থ হয় প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

তাছাড়া ব্রাজিলের নিজকেও নিজেদের নিয়ম শিথিল করতে হবে। কারণ তারাও নিয়ম করে রেখেছে ব্রিটেন থেকে যারাই তাদের দেশে আসবে তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ নিয়মের কারণে তো ব্রাজিল-আর্জেন্টিনার বিগ ম্যাচটি পাঁচ মিনিট পরেই স্থগিত করে দিতে হয়। সূত্র : ডেইলি মেইল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর