হাওরে পর্যটক নৌযানে সকলকে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ জেলার নিকলীর হাওরে পর্যটকবাহী সব নৌযানে লাইফ জ্যাকেট রাখা বাধ্যতামূলক করেছেন নিকলী উপজেলা প্রশাসন। যদি সংশ্লিষ্ট ব্যক্তিরা লাইফ জ্যাকেট ব্যবহার না রাখেন তাহলে নৌযানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ নেওয়া হবে বলে জানিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে নিকলী উপজেলা প্রশাসন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসসাদিক জামান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নিকলী উপজেলার সব নৌযান মালিক, চালক ও মালিক সমিতির সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,পর্যটকদের যাত্রা নিরাপদের নিমিত্ত প্রত্যেকটি নৌকায় আবশ্যিকভাবে লাইফ জ্যাকেট বা পানিতে জীবন রক্ষাকারী উপকরণ রাখা ও ব্যবহার নিশ্চিত করার আহবান জানান।

সংশ্লিষ্ট সব নৌযান মালিক, চালক ও নৌযান সমিতিকে উক্ত নির্দেশনা যথাযথ পালনের অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত শুক্রবার ছুটির দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিইউএফএ সংগঠনের উদ্যোগে শিশু ও নারীসহ ৫০ জনের একটি দল কিশোরগঞ্জ হাওড় পর্যটন এলাকায় ঘুরতে যায়।

এসময় তাদের সঙ্গে আসা সৈয়দ জাহিরুর রহমান সাগর (৪৫) নামে একজন নিখোঁজ হন।

ঘটনার দুই দিন পর রোববার বেলা ১১টার দিকে সাগরের মরদেহ ছাতিরচরের কাছে হুলাবারিয়ার চর এলাকায় ভেসে উঠে। মাছ ধরতে যাওয়া জেলেরা দেখতে পেয়ে পুলিশে খবর দেন।

চলতি বছরে কিশোরগঞ্জের হাওড়ের পানিতে ডুবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও ব্যবসায়ী সৈয়দ জাহিরুর রহমান সাগরসহ অন্তত ছয় পর্যটকের মৃত্যু হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর