,

image-463212-1631180166

১৫ সদস্যের বিশ্বকাপ দলে পেসার রুবেল নেই কেন?

হাওর বার্তা ডেস্কঃ অভিজ্ঞতার সঙ্গে তারুণ্য মিশিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে সুযোগ পেয়েছেন চলমান নিউজিল্যান্ড সিরিজে দুর্দান্ত পারফরম করে যাওয়া স্পিনার নাসুম, ওপেনার মোহাম্মদ নাঈম ও স্পিনার শেখ মাহাদী। জিম্বাবুয়ে সিরিজে চমক দেখানো তরুণ অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারীকেও রাখা হয়েছে স্কোয়াডে।

কিন্তু সেখানে স্থান হয়নি বাংলাদেশ অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ মাতানো অভিজ্ঞ তারকা পেসার রুবেল হোসেনকে।

অনভিজ্ঞ তরুণ স্পিন-অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লবের সঙ্গে তাকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

অর্থাৎ গোটা বিশ্বকাপে সাইডবেঞ্চে বসেই খেলা দেখতে হতে পারে রুবেলকে।

স্কোয়াডের ১৫ সদস্যের মধ্যে অভিজ্ঞ রুবেল নেই কেন? এমন প্রশ্ন উঠেছে এরই মধ্যে।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, অবশ্যই রুবেল আমাদের অন্যতম সেরা বোলার। সে দলের খুবই অভিজ্ঞ খেলোয়াড়। তবে আমাদের পেসার তাসকিন, শরিফুল আছে। অভিজ্ঞ রুবেলকে রিজার্ভে রাখা হয়েছে।

স্কোয়াড তৈরির বিষয়ে নান্নু বলেন, ‌‌‘সবাই মিলেই কিন্তু স্কোয়াড প্রস্তুত করি আমরা। কোথায় কি দরকার হয় সেটা আলোচনা করেই এগোতে হয়। আমাদের যথেষ্ট আত্মবিশ্বাস রয়েছে খেলোয়াড়দের উপর। অভিজ্ঞতা ও পারফরম্যান্সসহ সবদিকই দেখা হয়। পাশাপাশি এটাও বিবেচনা করা হয় যে বিদেশে কে কেমন করতে পারে। বিদেশে কে ভালো পারফর্ম করতে পারে, এটা চিন্তা করা হয়। কারণ দেশে আমরা এক ধরনের উইকেটে খেলি, বিদেশে আরেক ধরনের উইকেট-কন্ডিশন। সবকিছুর সামঞ্জস্য করে দল গড়া হয়।’

এর আগে বিসিবি সূত্রে জানা গিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রায় সব দলে একজন লেগস্পিনার আছে। বাছাই ও মূল পর্বে লেগিদের সামলাতে হবে টাইগারদের। অন্তত নেটে যাতে নিয়মিত লেগস্পিনে খেলার অভ্যাস থাকে, তাই আমিনুল ইসলাম বিপ্লবকে স্ট্যান্ডবাই হিসেবে নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর