মুক্তিযোদ্ধাদের জন্য পদক সংখ্যা বাড়ানোর সুপারিশ

হাওর বার্তা ডেস্কঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নীতিমালা অনুযায়ী মুক্তিযোদ্ধা পদক সংখ্যা আরও বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম, এ বি তাজুল ইসলাম, কাজী ফিরোজ রশীদ এবং ওয়ারেসাত হোসেন বেলাল সভায় অংশগ্রহণ করেন।

 

সভায় মুক্তিযোদ্ধা পদক নীতিমালা-২০২১, রাজধানী সুপার মার্কেটের উন্নয়নমূলক কার্যক্রম এবং মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের বোর্ড সভায় আলোচিত অপ্রয়োজনীয় ও অব্যবহৃত জমিসমূহ বিক্রির সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।

সভায় মুক্তিযোদ্ধা পদক নীতিমালা- ২০২১ অনুযায়ী যোগ্য ব্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠানকে প্রদানের লক্ষ্যে মন্ত্রণালয়কে নির্ধারিত পদক সংখ্যা আরও বাড়ানোর জন্য সুপারিশ করা হয়। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

সভায় বীর মুক্তিযোদ্ধাদের জন্য সরকার ঘোষিত যাবতীয় সুযোগ সুবিধা যেন তাঁরা নির্বিঘ্নে গ্রহণ করতে পারেন সে লক্ষ্যে প্রত্যেককে ডিজিটাল সনদ, পরিচয় পত্র ও একটি মেডেল প্রদানের সুপারিশ করা হয়।

সভায় সকল মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অফিসে বীর মুক্তিযোদ্ধাদের উঠানামার কষ্ট লাঘব করতে মন্ত্রণালয়কে কমপ্লেক্সে লিফট বা ক্যাপসুল লিফট স্থাপনের সুপারিশ করা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাসস

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর