ডাক্তার আমাকে বলেছে ক্রিকেট থেকে দূরে থাকতে : পাপন

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সবকিছুতেই একচ্ছত্র আধিপত্য বোর্ডপ্রধান নাজমুল হাসান পাপনের। মতের অমিল হলেই প্রকাশ্যে করেন সমালোচনা। কিন্তু এবার চমকপ্রদ তথ্য দিলেন বিসিবি সভাপতি। তার ভাষ্য, চিকিৎসক পরামর্শ দিয়েছেন, তিনি যেন ক্রিকেট থেকে দূরে সরে যান। কেননা এটি তার অনেক বেশি সময় নিয়ে নিচ্ছে। যদিও চিকিৎসকের এই পরামর্শ মানা সম্ভব হচ্ছে না পাপনের। কেননা ক্রিকেট এখন তার অনেক কাছের বিষয়ে হয়ে গেছে।

গত বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভা শেষে সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেছেন পাপন।

চলতি বছর টাইগারদের নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ে সফরেও রাত জেগে টিম লিডারদের কাছ থেকে দলের সার্বক্ষণিক খোঁজ নিয়েছেন তিনি।

পাপন বলেন, ‘ক্রিকেটটা অনেক বেশি সময় নিয়ে নিচ্ছে। জালাল (ইউনুস) ভাই গিয়েছিলেন নিউজিল্যান্ড, (আহমেদ সাজ্জাদুল আলম) ববি ভাই গেলেন জিম্বাবুয়ে… উনারা জানেন। সবসময় খেলা তো দেখেছিই। এর বাইরেও সার্বক্ষণিক (উনাদের থেকে) খোঁজখবর নিয়েছি আমি। সবার খোঁজ নেয়া, টিম নিয়ে কথা বলা- এ জিনিসটা যে আমার শুরু হয়েছে, আসলে এটা অনেক সময় নিয়ে নিচ্ছে আমার।’

শুধু তাই নয়, বাংলাদেশ দল যখন হারে, তখন সেটি মেনে নিতে পারেন না বিসিবি সভাপতি। তার তখন এতোটাই মেজাজ খারাপ হয় যে, পরিবারের সদস্যরাও কাছে আসতে পারে না। মূলত দলের প্রতি নিজের ভালোবাসা বোঝাতেই এ কথাটি বলেছেন পাপন।

তার ভাষ্য, ‘আমার একটা খারাপ দিক হলো বাংলাদেশ হারলে আমি মেনে নিতে পারি না। বাংলাদেশ হারলে অনেক মেজাজ খারাপ হয়। আমার বউ-বাচ্চারা কেউ আমার সামনে আসে না। এতটা খারাপ লাগে…। এটা আসলে অনেক বেশি সময় নিয়ে নিচ্ছে, যা নিয়ে আমার আগে ধারণা ছিল না।’

প্রায় ৯ বছর ধরে বিসিবির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন পাপন। আগামী অক্টোবরে হবে বোর্ডের নতুন নির্বাচন। সেখানেও তার জয়ের দিকেই পাল্লা ভারি। কিন্তু চিকিৎসক তাকে বলেছেন, যত তাড়াতাড়ি সম্ভব ক্রিকেট থেকে দূরে সরে যেতে। দায়িত্বে থাকলেও মাত্রা কমিয়ে নিতে বলা হয়েছে তাকে।

পাপন জানান, ডাক্তারের পক্ষ থেকে আমাকে বারবার বলা হয়েছে যে ক্রিকেট থেকে যত তাড়াতাড়ি সম্ভব দূরে সরে যেতে। অন্তত বোর্ডে থাকলেও এই জিনিসগুলো যেন না করি। মাঝখানে এক বছর আমি এটার সাথে ছিলাম না, ভালোই ছিলাম। কিন্তু এখন আবার টের পাচ্ছি, অনেক সময় নিয়ে নিচ্ছে ক্রিকেট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর