,

092305894 (1)

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে খেলতে পারবে না বেশিরভাগ তারকা

হাওর বার্তা ডেস্কঃ ৫ সেপ্টেম্বরের সুপার ক্লাসিকো রং হারাতে চলেছে অনেকটাই। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলাররা যে সেসময় দেশেই যেতে পারছেন না। কভিড পরিস্থিতি অনুযায়ী যুক্তরাষ্ট্র যে ২৬ দেশকে লাল তালিকাভুক্ত করেছে, সামনের আন্তর্জাতিক সূচিতে সেসব দেশের ফুটবলারকে ছাড়বেই না ইংলিশ ক্লাবগুলো। লাতিন সবগুলো দেশই আছে সেই তালিকায়।

তাতে করে লিভারপুলের রবার্তো ফিরমিনো, ফাবিনহো, আলিসন বেকার, টটেনহামে খেলা আর্জেন্টাইন ক্রিশ্চিয়ান রোমেরো, জিওভানি লো সেলসো বা অ্যাস্টন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ, ম্যানসিটির গ্যাব্রিয়েল জেসুস—কারোরই জাতীয় দলে যোগ দেওয়া হচ্ছে না। লাল তালিকায় মিসর থাকায় মোহামেদ সালাহকেও বিশ্বকাপ বাছাইয়ে ছাড়ছে না লিভারপুল।

ফ্রেঞ্চ লিগে খেলা লিওনেল মেসি বা নেইমারকে নিয়ে অবশ্য এমন সমস্যা নেই। স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ সরাসরি কোনো সিদ্ধান্ত না নিলেও তারা জানিয়েছে, ক্লাবগুলো কোনো খেলোয়াড়কে না ছাড়তে চাইলে তারা তা সমর্থন দেবে। তালিকায় থাকা দেশগুলো থেকে যুক্তরাজ্যে ঢুকলেই কোয়ারেন্টিন বাধ্যতামূলক, তাতে ফুটবলাররা বেশ কিছু খেলা মিস করবেন বলেই মূলত বেঁকে বসেছে ইপিএল ক্লাবগুলো। উল্টো দিকে এবারের বিশ্বকাপ বাছাইয়েই নিজেদের মাঠে দর্শক ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা।


Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর