সৌখিন মাছ শিকারির বড়শিতে ধরা পড়ল বিশাল বোয়াল

হাওর বার্তা ডেস্কঃ সৌখিন মাছ শিকারির বড়শিতে এবার ধরা পড়লো সাড়ে ৯ কেজি ওজনের দুর্লভ প্রজাতির বোয়াল মাছ।

বুধবার সকাল সাড়ে আটটার দিকে  জেলার হাওর উপজেলা নিকলীর ছাতিরচর গ্রামের সৌখিন মৎস্য শিকারি ফারুক মিয়ার বড়শিতে ধরা পড়ে এ বিশালাকৃতির বোয়ালমাছ। আর এ মাছ এক নজর দেখতে ভিড় করে গ্রাম ও আশপাশের এলাকার বিভিন্ন বয়সের নারী-পুরুষ।

জানা গেছে,  বছরের এ সময়টাতে হাওরের পানি থাকায় মাঝেমধ্যেই এ রকম বিভিন্ন প্রজাতির বড় বড় মাছ বরশি ও জালে ধরা পড়। মাছ ধরে জীবিকাও নির্বাহ করে থাকেন এক শ্রেণির মানুষ।

মৎস্য শিকারি ফারুক মিয়া জানান, হাওরে এখন পানি থাকায় প্রতিদিনই তিনি শখের বসে বড়শি দিয়ে মাছ ধরতে যান।

বুধবার সকাল সাড়ে আটটার দিকেও মাছ ধরতে যান। এক পর্যায়ে তার বড়শিতে সজোরে টান লাগে। এতে বুঝতে পারেন বড়শিতে বড় কোন মাছ আটক পড়েছে। অনেক কষ্টে বড়শি টেনে তুলতেই বিশাল আকৃতির বোয়াল মাছের দর্শন পান। বড় বোয়াল মাছটি ধরা পড়ার খবরে উৎসুক নারী-পুরুষের ভিড় জমে।

এ বিশালাকৃতির বোয়ালটি শেষ পর্যন্ত পার্শ্ববর্তী বাজিতপুর উপজেলার হিলচিয়া বাজারে নিয়ে যাওয়া হয়। সেখানে     গ্রাম বাংলা মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী ধীরেন্দ্র দাস ওরফে ভক্ত মাছটি ৯ হাজার ৯৯৬ টাকায় কিনে নেন।

নিকলী উপজেলার মৎস্য কর্মকর্তা মো: ইসমাইল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখন আর আগের মতো এতো  বড় বড় বোয়াল মাছ খুব একটা পাওয়া যায় না। তবে, এখানকার হাওরে এখনও বড় বড় বোয়াল মাছ পাওয়া যায় এ মাছটিই তার প্রমাণ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর