,

3a2d7c6d-30e8-4a18-a41f-d53f6941d003

সালাহকে মিশরের হয়ে বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে দেবে না লিভারপুল

হাওর বার্তা ডেস্কঃ মিশরের সামনে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ। তবে সেই ম্যাচগুলোতে পাওয়া যাবে না দলের সবচেয়ে বড় তারকা মোহাম্মদ সালাহকে। ওই ম্যাচগুলোর জন্য সালাহকে ছাড়বে না ইংলিশ ক্লাব লিভারপুল। এমনটিই জানিয়েছে মিশর ফুটবল অ্যাসোসিয়েশন।

সেপ্টেম্বরে কাতার বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে মিশর। ৩ সেপ্টেম্বর মিশরের প্রতিপক্ষ অ্যাঙ্গোলা, ৬ সেপ্টেম্বর খেলবে গ্যাবনের বিপক্ষে। এই দুটি গুরুত্বপূর্ণ ম্যাচে সালাহকে পাচ্ছে না মিশর। আন্তর্জাতিক বিরতিতে তাকে ছেড়ে দিতে অস্বীকৃতি জানিয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল।

এই বিষয়ে এক বিবৃতিতে মিশর ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ‘জাতীয় দলের খেলোয়াড়দের পাওয়ার ব্যাপারে আমরা ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ করছি। করোনাভাইরাসের এই সীমাবদ্ধতার ভেতর থেকে কীভাবে খেলোয়াড়দের নিয়ে আসা যায় তার পরিকল্পনা করছি। কিন্তু লিভারপুল আমাদের এক চিঠিতে দুঃখ প্রকাশ করে জানিয়েছে সালাহকে তারা এই বিরতিতে ছাড়তে পারবে না।’

অ্যাসোসিয়েশন আরও জানায়, ‘লিভারপুল করোনাভাইরাসের দোহাই দিয়ে আমাদের বুঝাতে চেষ্টা করেছে, আমরা যেন কিছু মনে না করি। এখন সালাহকে ছাড়লে তার মাঠে ফেরায় লম্বা একটা বিরতি আসবে, কোয়ারেন্টাইন করতে হবে। তাই সালাহর এখন না আসাটাই ভাল মনে করছে লিভারপুল কর্তৃপক্ষ। অন্য প্লেয়ারদের ক্ষেত্রেও নাকি তারা এমন নীতি অবলম্বন করছে।’

এবার করোনাভাইরাসের দোহাই দিলেও এর আগে লিভারপুল সালাহকে বেশ কয়েকবার জাতীয় দলের হয়ে খেলতে দেয়নি। সদ্য সমাপ্ত টোকিও অলিম্পিকেও দেশের হয়ে খেলতে সালাহকে ছাড়পত্র দেয়নি লিভারপুল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর