২০০ টন অক্সিজেন নিয়ে সিরাজগঞ্জে ভারতীয় ট্রেন

হাওর বার্তা ডেস্কঃ ভারত থেকে আমদানিকৃত তরল মেডিকেল অক্সিজেনবাহী এক্সপ্রেস ট্রেনটি ২০০ টন অক্সিজেন নিয়ে সিরাজগঞ্জে পৌঁছেছে। রোববার দুপুর পৌনে ১২টার দিকে ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় রেলওয়ে স্টেশনে পৌঁছায়।

ভারতের ঝাড়খণ্ড প্রদেশের জামশেদপুর থেকে বেনাপোল হয়ে আসা ট্রেনটির ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন রয়েছে। লিনডা বাংলাদেশ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ অক্সিজেন আমদানি করেছে।

অক্সিজেন এক্সপ্রেস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় রেলওয়ে স্টেশনে আসার পর আনুষ্ঠানিকভাবে কন্টেইনারগুলো খালাস শুরু হয়। কন্টেইনারগুলো বুঝে নেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, লিনডা বাংলাদেশের প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া বেগম, প্রশাসনিক কর্মকর্তা (সেলস) নূরুর রহমান।

এ সময় বঙ্গবন্ধু পশ্চিম থানা পুলিশ, রেলওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের সেবার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ‘লিনডা বাংলাদেশ’ সরকারি সহযোগিতায় ভারত থেকে জরুরিভিত্তিতে এ অক্সিজেন আমদানি করেছে। বঙ্গবন্ধু সেতুতে মালবাহী ট্রেন চলাচল না করায় কন্টেইনারগুলো এখানেই খালাস করা হচ্ছে। অক্সিজেন এক্সপ্রেস ট্রেনের ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন আনা হয়েছে। পরে লরি দিয়ে ঢাকায় পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর