বিশ্বে কমেছে করোনার সংক্রমণ ও মৃত্যু, বেড়েছে সুস্থতার হার

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বজুড়ে আবার কমেছে করোনার প্রকোপ। আবারও একদিনে কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। অপরদিকে বেড়েছে একদিনে সুস্থ হওয়া মানুষের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৬ হাজার ২৯৩ জনের। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ১১৯ জনের। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ৭৬১ জন।

অপরদিকে একদিন আগে ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩২৪ জনের মৃত্যু হয় এবং করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন আরও ৪ লাখ ২৪ হাজার ৩২৯ জন। আর সুস্থ হয়ে উঠেছিলেন ৩ লাখ ৭০ হাজার ৫৪৯ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের মঙ্গলবার (১৩ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ নিয়ে মোট করোনা শনাক্ত হলো ১৮ কোটি ৮০ লাখ ৪৮ হাজার ৪১২ জনের। করোনায় মোট মৃত্যু হয়েছে ৪০ লাখ ৫৫ হাজার ৪৭৯ জনের এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ১৯ লাখ ৮৫ হাজার ৫৭৮ জনের।

করোনার সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বে শীর্ষ অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৯ জনের। একই সময়ে ভারতে মৃত্যু হয়েছে ৫৪৬ জনের এবং ব্রাজিলে ৭৬৫ জনের। গত ৪ ঘণ্টায় বিশ্বে এ ভাইরাসে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ইন্দোনেশিয়ায় ৮৯১ জনের। এছাড়া উচ্চ সংখ্যায় মৃত্যু হয়েছে রাশিয়া (৭১০ জন), কলম্বিয়া (৫০৯ জন) এবং আর্জেন্টিনায় (৪৭৪ জন)।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর