হাওর বার্তা ডেস্কঃ উপহার হিসেবে রংপুরের হাড়িভাঙা আম পেয়ে প্রধানমন্ত্রীকে ‘রিটার্ন গিফট’ হিসেবে যা পাঠাচ্ছেন শেখ হাসিনার পক্ষ থেকে আম উপহার পেয়ে তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও মেঘলায়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। সেই সঙ্গে তারাও প্রধানমন্ত্রীকে ‘রিটার্ন গিফট’ পাঠানোর সিদ্ধান্ত করেছেন ।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী তার রাজ্যের বিখ্যাত ‘রাণী আনারস’ পাঠাবেন বলে জানা গেছে । আর মেঘালয়ের মুখ্যমন্ত্রী পাঠাবেন সেখানকার বিখ্যাত মসলা, হলুদ এবং অর্গানিক পণ্য। খবর আউটলুক, পিটিআই ও ইন্ডিয়ান এক্সপ্রেসের।

জানা গেছে, ত্রিপুরা রাজ্যের পক্ষ থেকে সাড়ে ৬৫০ কেজি আনারস পাঠাবেন বলে ধারণা করা হচ্ছে । ইন্ডিয়ান হাইকমিশনের মাধ্যমে এ আনারস পাঠানো হবে। ত্রিপুরার গোমতি জেলার আম্পি গ্রাম থেকে বিখ্যাত ‘রাণী আনারস’ সংগ্রহ করা হবে।

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, ত্রিপুরার বিপ্লব কুমার দেব, মেঘলায়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা, আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গাকে উপহার হিসেবে আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।