ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর ইসরাইলি হামলায় আহত ১৫০

হাওর বার্তা ডেস্কঃ অধিকৃত জর্ডান নদীর পশ্চিমতীরে একটি অবৈধ ইহুদি বসতি স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদকালে ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরাইলি সেনাদের হামলায় অন্তত ১৫০ ফিলিস্তিনি আহত হয়েছেন।

নাবলুস শহরের কাছে শুক্রবার জুমার নামাজের পর বেইতা শহরের উপকণ্ঠে অবস্থিত অবৈধ ইহুদি বসতি এভিয়াটার উচ্ছেদের দাবিতে বিক্ষোভের সময় ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরাইলি সেনারা।খবর ফিলিস্তিনি সরকারি বার্তা সংস্থা ওয়াফা ও চীনের বার্তা সংস্থা সিনহুয়ার।

খবরে বলা হয়, ইসরাইলি সেনারা রাবার-বুলেট ও স্টান গ্রেনেড ব্যবহার করে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর হামলা চালায়।

এ সময় মাথায় গুলি লাগা বেশ কয়েকজন ফিলিস্তিনিকে হাসপাতালে ভর্তি করতে হয়। বাকিদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

আহত ফিলিস্তিনিদের নিয়ে যাওয়ার সময় একটি অ্যাম্বুলেন্সে পর্যন্ত টিয়ারশেল নিক্ষেপ করে বর্বর ইসরাইলি বাহিনী। এছাড়া টিয়ারগ্যাসে ৭৯ জন অসুস্থ হয়ে পড়েন।

নাবলুস শহরের কাছে অবস্থিত অবৈধ ইহুদি বসতি এভিয়াটারকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনিদের সঙ্গে বসতি স্থাপনকারীদের বেশ কয়েক দফা সংঘর্ষ হয়েছে।

এসব সংঘর্ষে ইসরাইলি সেনারা ইহুদি বসতি স্থাপনকারীদের পক্ষ নিয়ে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর হামলা চালাচ্ছে।

ওই বসতি থেকে উগ্র বসতি স্থাপনকারীদের সরিয়ে নেয়ার যে নির্দেশ আদালত দিয়েছে বৃহস্পতিবার তা বাস্তবায়নের জন্য তেলআবিবের প্রতি আহ্বান জানিয়েছে একটি মানবাধিকার সংগঠন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর