,

17

করোনায় দিশেহারা দিল্লি, তবু আইপিএল নিয়ে ‘নিশ্চিন্ত’ আয়োজকরা

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত গোটা ভারত। প্রায় প্রতিদিনই শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে দেশটিতে। বিশেষ করে মহারাষ্ট্র ও রাজধানী শহর দিল্লির অবস্থা অধিক শোচনীয়। তবে এই অবস্থার মধ্যেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেটের ম্যাচগুলো নিয়ে কোনো দুশ্চিন্তা নেই আয়োজকদের।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনায় প্রাণ হারিয়েছেন প্রায় সাড়ে তিনশ মানুশ, শনাক্ত হয়েছে ২৪ হাজারের বেশি। যার ফলে হাসপাতালগুলোতে দেখা দিয়েছে তীব্র অক্সিজেন সংকট। পরিস্থিতি প্রতিদিনই যাচ্ছে অবনতির দিকে। শ্মশানগুলোতে মরদেহ দাহের স্থান সংকুলান করতে পারছে না আয়োজকরা।

এই অবস্থার মধ্যেই আগামী ২৮ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত দিল্লির মাঠে ৮টি ম্যাচ খেলবে মুম্বাই ইন্ডিয়ামস, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস। সে লক্ষ্যে শনিবারই দিল্লিতে পৌঁছানোর কথা বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাইয়ের। বাকি দলগুলো যাবে সোমবার (২৬ এপ্রিল)।

যেহেতু সবদল গত মাস থেকে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছে, তাই করোনার প্রাদুর্ভাবে তেমন দুশ্চিন্তা করছে না দিল্লি এন্ড ডিস্ট্রিক্টস ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)। তারা মূলত জৈব সুরক্ষা বলয়ের ওপরেই আস্থা রাখছেন।

ডিডিসিএ প্রেসিডেন্ট রোহান জেটলি ভারতীয় সংবাদমাধ্যমে বলেছেন, ‘আইপিএলের দিল্লি পর্ব যথাসময়েই হবে। জৈব সুরক্ষা বলয়টি পুরোপুরি নিশ্ছিদ্র। কেউ বাইরে থেকে বাবলে ঢুকতে পারবে না। কোনোভাবেই সেই অনুমতি দেয়া হবে না। তাই এটা পুরোপুরি সুরক্ষিত।’

রোহান জানিয়েছেন, শুধু অংশগ্রহণকারী চার দলই নয়; জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছেন দিল্লির মাঠের সকল কর্মকর্তা, মাঠকর্মী এবং অন্যান্য সংশ্লিষ্ট ব্যক্তিরা। তাই এখানে স্বাস্থ্যবিধি লঙ্গনের কোনো সুযোগ নেই বলে আশাবাদী রোহান জেটলি।

এদিকে আইপিএলের কোনো ফ্র‍্যাঞ্চাইজিও দিল্লিতে ম্যাচ খেলার ব্যাপারে আপত্তি দেখায়নি। তারাও যথা সূচিতে দিল্লির ম্যাচ খেলার জন্য অপেক্ষায় আছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর