হ্যাটট্রিকের সুযোগ ছেড়ে মেসির মহানুভবতা, বার্সার বড় জয়

হাওর বার্তা ডেস্কঃ স্প্যানিশ লা লিগার শিরোপার লড়াইয়ে রিয়াল-আ্যাথলেটিকো ও বার্সেলোনার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। তিন দলেরই শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে শেষবেলার প্রতিটি ম্যাচ তাই মহা গুরুত্বপূর্ণ। পা হড়কালেই বিপদ। এমন সমীকরণে বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে গেটাফের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। লিওনেল মেসির জোড়া গোলে তারা ৫-২ গোলে হারিয়েছে গেটাফকে।

এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে কাতালানরা। ৩১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬৮ পয়েন্ট। ৩২ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ দ্বিতীয় ও ৭৩ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে শীর্ষে।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে লিওনেল মেসির দারুণ দুটি গোল, সঙ্গে প্রতিপক্ষের একটি মারাত্মক ভুলে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। খেলার ৮ মিনিটের মাথায় লিওনেল মেসি গোল করে এগিয়ে নেন দলকে। তবে ১২ মিনিটের মাথায় ক্লেমেন্টে ল্যাংলেট আত্মঘাতী গোল করে সমতায় ফেরান গেটাফেকে। অবশ্য ২৮ মিনিটের মাথায় গেটাফের সোফিয়ান চাকলা নিজেদের জালে নিজে বল জড়িয়ে আবার এগিয়ে দেন বার্সেলোনাকে। ৩৩ মিনিটে লিওনেল মেসি তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে বার্সা এগিয়ে যায় ৩-১ গোলে।

বিরতির পর ৬৭ মিনিটে ব্যবধান কমায় গেটাফে। এ সময় পেনাল্টি পায় গেটাফে। আর পেনাল্টি থেকে আনেস উনাল গোল করে ব্যবধান করেন ৩-২।

ম্যাচের শেষ মুহূর্তে আরো দুটি গোল পায় বার্সেলোনা। ৮৭ মিনিটে ব্যবধান বাড়ান রোনাল্ড আরাহো। অধিনায়ক মেসির অসাধারণ কর্নারে গোলমুখে লাফিয়ে হেডে বল জালে পাঠান উরুগুয়ান এই ডিফেন্ডার।

যোগ করা সময়ের প্রথম মিনিটে ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস দারুণ পজিশনে পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হ্যাটট্রিকের সুযোগ মিস করেন মেসি। তার হ্যাটট্রিক হতে পারতো তারপরও। পরের মিনিটেই ডি-বক্সে গ্রিজমান ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু মেসি সেটি না নিয়ে সুযোগ দেন গ্রিজমানকে। কোনো ভুল করেননি বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর