মেসি-রোনালদোদের অভয় দিলেন পেরেজ

হাওর বার্তা ডেস্কঃ রুদ্ধশ্বাস সভা শেষে উয়েফা সভাপতি আলেকসান্দার সেফেরিনের কড়া হুঁশিয়ারি—‘বিদ্রোহী লিগ’ ইউরোপিয়ান সুপার লিগে অংশ নেওয়া ক্লাবের হয়ে খেললেই দেশের হয়ে খেলার অধিকার হারাবেন ফুটবলাররা। এখন পর্যন্ত সুপার লিগ খেলতে ১২টি ক্লাব সম্মত হয়েছে। সেই ১২ ক্লাবে নারী-পুরুষ এবং একাডেমি খেলোয়াড় মিলিয়ে কমপক্ষে হাজার ফুটবলার রয়েছে। আর উয়েফার এই নীতি সবার ক্ষেত্রেই সমানভাবে প্রযোজ্য হবে বলে সোমবার সেফেরিন আরো এক বার স্পষ্ট জানিয়ে দিলেন ।

সুপার লিগ নিয়ে যখন কানাঘুষা শুরু হয়, তখনই উয়েফা জানিয়ে রেখেছিল এই লিগে খেললে ফুটবলারদের জাতীয় দলের হয়ে বিশ্বকাপ এবং ইউরো খেলার অধিকার হারাতে হবে। সুপার লিগে নাম লেখানো ক্লাব বার্সেলোনার হয়ে খেলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। জুভেন্টাসের হয়ে খেলেন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। সুপার লিগে তাদের ক্লাব নাম লেখানোয় তবে কি চলতি বছর হতে যাওয়া কোপা আমেরিকা এবং ইউরোতে জাতীয় দলের জার্সি গায়ে দেখা যাবে না মেসি-রোনালদোকে?

এমন প্রশ্নের উত্তর খুঁজতেই এখন ব্যস্ত মেসি-রোনালদোর ভক্তরা। উয়েফার এমন সিদ্ধান্তে যেন কালঘাম ছুটে গেছে বিভিন্ন ফেডারেশনরেও। কাদের নিয়ে বিশ্বকাপ বাছাই, কাদের নিয়ে মেজর টুর্নামেন্টে অংশ নেবে জাতীয় দলগুলো—সেই ভাবনায় এখন চিন্তিত অনেকেই। তবে সুপার লিগের অন্যতম প্রধান উদ্যোক্তা এবং সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ আশ্বস্ত করেছেন সবাইকে। অভয় দিয়েই বলেছেন, উয়েফার খেলোয়াড়দের নিষিদ্ধ করার সেই অধিকার নেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর