সাকিবদের দিয়ে আজ ‘ডাবল হেডার’ শুরু আইপিএলে

হাওর বার্তা ডেস্কঃ দর্শক সমাগমের কথা চিন্তা করে গত কয়েক আসর ধরেই আইপিএলে দিনে একটির বেশি ম্যাচ রাখে না আয়োজকরা। বেছে বেছে ছুটির দিনগুলোতেই দিনে দুইটি ম্যাচ তথা ‘ডাবল হেডার’ রাখা হয়। যেন মাঠে কিংবা টিভির পর্দায় অধিক দর্শকের উপস্থিতি নিশ্চিত করতে পারেন তারা।

ব্যতিক্রম নয় এবারও। করোনাভাইরাসের কারণে মাঠে দর্শক প্রবেশাধিকার না থাকলেও, টিভি সেটের সামনে দর্শক উপস্থিতির কথা ভেবে মাত্র ১১ দিন রাখা হয়েছে ডাবল হেডার। যার শুরুটা হচ্ছে আজ (রোববার)। যেখানে লড়বে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

গত ৯ এপ্রিল থেকে শুরু হওয়া আইপিএলের এবারের আসরে প্রথম নয়দিন হয়েছে একটি করে ম্যাচ। যেগুলো শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৮টায়। আজ ডাবল হেডার থাকায় বিকেল ৪টায় হবে প্রথম ম্যাচ। পরে রাত ৮টা থেকে মাঠে গড়াবে দ্বিতীয় ম্যাচ।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় চেন্নাইয়ের চিপকে চিদম্বরম স্টেডিয়ামে ব্যাঙ্গালুরুর মুখোমুখি হবেন সাকিব আল হাসান, ইয়ন মরগ্যান, আন্দ্রে রাসেলরা। পরে রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে লড়বে পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিট্যালস।

আসরে এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেনি ব্যাঙ্গালুরু। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো মৌসুমের প্রথম দুই ম্যাচেই জয়ের দেখা পেয়েছে তারা। উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে পেয়েছে শ্বাসরুদ্ধকর এক জয়।

অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১০ রানের জয়ে টুর্নামেন্ট শুরু করেছিল কলকাতা। কিন্তু পরের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের কাছে একই ব্যবধানে হেরে গেছে তারা। এ দুই ম্যাচে সাকিব আল হাসানের শিকার দুই উইকেট। দুই ম্যাচেই কৃপণ বোলিং করেছেন তিনি।

আজ কলকাতার বিপক্ষে জয় পেলে মুম্বাই ইন্ডিয়ানসকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে ব্যাঙ্গালুরু। বড় ব্যবধানে জিতলে কলকাতার সামনেও থাকছে টেবিলের শীর্ষে ওঠার সুযোগ। অন্যদিকে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে যাওয়া দিল্লি ও পাঞ্জাব খেলেছে দুইটি করে ম্যাচ। যেখানে দুই দলেরই জয় একটি করে।

আইপিএলের এবারের আসরে মোট ১১ দিন রয়েছে ডাবল হেডার। যেখানে ছয়টি দল খেলবে তিনটি করে বিকেলের ম্যাচ এবং বাকি দুই দলের জন্য রয়েছে দুইটি করে বিকেলের ম্যাচ। যথারীতি বিকেলের ম্যাচগুলো হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায় আর রাতের ম্যাচগুলো বাংলাদেশ সময় রাত ৮টায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর