,

1618158166_9

হতাশার ম্যাচে ধোনির জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। গতপরশু রাতে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হেরেছে মহেন্দ্র সিং ধোনির দল। ম্যাচ হারের সঙ্গে জরিমানাও গুনতে হয়েছে চেন্নাই  অধিনায়ককে। সেরা ওভার রেটের কারণে ১২লক্ষ রুপি জরিমানা দিতে হবে ধোনিকে। টুর্নামেন্টে এটি দলের প্রথম ‘অপরাধ’ তাই শুধুমাত্র অধিনায়ক জরিমানা গুনে ছাড় পেয়েছেন। এরপর একই ভুল হলে ২৪ লক্ষ রুপি জরিমানা দিতে হবে ধোনিকে। পাশাপাশি দলের প্রত্যেক সদস্যকে ৬ লক্ষ রুপি অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা দিতে হবে। ধীরে ধীরে জরিমানার অঙ্কটা আরও বাড়বে।

পুরো টুর্নামেন্টে তৃতীয়বার সেরা ওভার রেটের দায়ে অভিযুক্ত হলে ৩০ লক্ষ রুপি জরিমানা দিতে হবে ধোনিকে। সঙ্গে ১ ম্যাচের নিষেধাজ্ঞা। দলের বাকিদের ১২ লক্ষ রুপি জরিমানা অথবা ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হবে।

মুম্বাই ইন্ডিয়ান্সের পর আইপিএলের সবচেয়ে সফল দল চেন্নাই। এখন পর্যন্ত ৪ বার শিরোপা জিতেছে দলটি। তবে গত মৌসুমটা ভালো যায়নি তাদের। প্রথমবারের মতো শেষ চারে না উঠেই আসর শেষ করে ধোনির চেন্নাই। এদিনও প্রথমে ব্যাট করতে নেমে সুরেশ রায়নার হাফ সেঞ্চুরিতে স্কোরবোর্ডে ১৮৮ রান যোগ করে চেন্নাই। কিন্তু বোলিংয়ে নেমে শিখর ধাওয়ান (৮৫) এবং পৃথ্বী শ’র (৭২) তোপের মুখে পরে দলটির বোলাররা। দুই ওপেনারের ব্যাটে ৭ উইকেটে জয় তুলে নেয় তরুণ অধিনায়ক ঋষভ পান্তের দল। চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ ১৬ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে। গতকাল কেলকাতার প্রথম ম্যাচেই একাদশে সুযোগ পেয়েছেন সাকিব। আজ পরীক্ষা অপর বাংলাদেশি তারকা মুস্তাফিজের। এদিন পাঞ্জাবের মুখোমুখি হবে তার দল রাজস্থান।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর