,

image-236072-1618122077

সাকিব-নারাইনের মাঝে কোনো পার্থক্য দেখেন না মরগান

হাওর বার্তা ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এই আসরে নিজেদের প্রথম ম্যাচে আজ রবিবার (১১ এপ্রিল) মাঠে নামতে যাচ্ছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স । বাংলাদেশ সময় রাত ৮টায় চেন্নাইয়ে অনুষ্ঠিতব্য এই ম্যাচে তাদের প্রতিপক্ষ সানরাইজার্স হায়াদারাবাদ। তবে সাকিব একাদশে থাকছেন কিনা সেই ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

২০১১ সালে প্রথমবারের মতো আইপিএল খেলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। কেকেআরের হয়ে এরপর টানা ছয় মৌসুম খেলেছেন। এর মাঝে দুই মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ারও গৌরব অর্জন করেন। কিন্তু ২০১৭ সালে তাকে ছেড়ে দেয় কলকাতা। পরবর্তী দুই মৌসুম খেলেছেন সানরাইজার্স হায়াদারাবাদের হয়ে। আর সর্বশেষ আসরে আইসিসির নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি। তবে এ আসরে তাকে আবারও দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

মূলত সুনীল নারাইন বিকল্প হিসেবেই সাকিবকে দলে ফেরানো হয়েছে। সাম্প্রতিক সময়ে ক্যারিবিয়ান স্পিনারের পারফরমেন্স ঠিক আগের মতো নেই। ব্যাটিংয়েও তেমন একটা ধার দেখা যাচ্ছে না। তাই চলতি মৌসুমে নারাইন জায়গায় একাদশে সাকিবকে নিয়মিত দেখছেন অনেক ক্রিকেট বিশ্লেষক। বিশেষ করে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে এবং আকাশ চোপড়া দুজনই বাংলাদেশি অলরাউন্ডারকে তিন নম্বর পজিশনে খেলানোর পরামর্শ দিয়েছেন।

 

এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন কেকেআরের অধিনায়ক ইয়ন মরগান। একাদশে কে থাকছেন সে ব্যাপারে খোলাসা না করলেও সাকিব-নারাইন দুজনের মধ্যে কোনো পার্থক্য করতে যাননি। বলেছেন, তারা উভয়ই সমান ভূমিকার ও তাদের খেলোয়াড়ি স্বভাবও একই।

ইয়ন মরগান বলেন, ছোটবেলায় পেশাদার ক্রিকেটার হয়ে উঠার সময় দেখতাম যারা ম্যাচ জেতে কিংবা ম্যাচের যে কোনো সময়ে যারা নিজেদেরকে ধরে রাখতে পারে, তাদের মধ্যে সবসময়ই ইতিবাচক শরীরি ভাষা থাকে। তারা সবসময়ই এমন কিছু যার মাধ্যমে ম্যাচে অবদান রাখতে পারে। এই দিক দিয়ে সাকিব ও নারাইনের মধ্যে কোনো পার্থক্য নেই এবং তারা একই ধরনের ক্রিকেটার।

সাকিবকে ফেরানো দলকে আরো শক্তিশালী করার পাশাপাশি গভীরতায় এক ভিন্ন মাত্রা যোগ করেছে বলেও এ সময় জানান এই ইংলিশ অধিনায়ক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর