কিশোরগঞ্জে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৩০ দোকান

হাওর বার্তা ডেস্কঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা বাজারে এক অগ্নিকাণ্ডে ২১ টি দোকান ও দোকানের রক্ষিত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল ৭ টার দিকে। এতে ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় ২ কোটি টাকা।

সরেজমিনে গিয়ে প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে এবং অনুসন্ধানে জানা গেছে, বড়ভিটা বাজারের ছাদাকাত মাস্টারের কাপরের দোকানের আইপিএসের ব্যাটারি বিস্ফোরণে আগুনের সুত্রপাত হয়। মুহুত্বের মধ্যে আগুনের ল্যালিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কিশোরগঞ্জ, জলঢাকা ও নীলফামারীর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ফায়ার আসার আগেই ২১ টি দোকান ও দোকানে থাকা মালামাল পুড়ে যায়।

নীলফামারী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম সরকার বলেন, বড়ভিটা বাজারে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। কিন্তু ফায়ার সার্ভিস আসার আগেই বড়ভিটা বাজারের ২১ টি দোকান ও দোকানের মালামাল পুড়ে গেছে। এতে ছাদাকাতের দোকানের প্রায় ৩০ লাখ টাকার মালামাল, রিপন ফার্মেসির ২০ লাখ টাকার ওষুধ, নাহিদ ইলেট্রনিক্স এর ২৫ লাখ টাকার মালামাল ও মোবারক স্টোরের ২৭ লাখ টাকার মালামালসহ মোট ২১ টি দোকানের প্রায় ২ কোটি টাকার মালামাল আগুনে পুড়ে গেছে।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করেছেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম বারী পাইলট, উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল সম্পাদক মশিয়ার রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু।

উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম বলেন, আগুনে পুড়ে যাওয়া দোকান মালিকদের তালিকা করে জেলা প্রশাসকের কাছে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর