,

7

শিরোপার সুবাস পাচ্ছে ম্যানসিটি

হাওর বার্তা ডেস্কঃ চোট কাটিয়ে পরশুই প্রথম ফিরেছিলেন সেরা একাদশে। উপলক্ষটা রাঙাতে পারেননি নেইমার। উল্টো মেজাজ হারিয়ে দেখেছেন লাল কার্ড। টানেলে মারতেও গিয়েছিলেন প্রতিপক্ষের খেলোয়াড় তিয়াগো জালোকে ! ২০২০ সালের পর থেকে এটা তৃতীয় লাল কার্ড নেইমারের, যা ফ্রেঞ্চ লিগে এই সময়ে সর্বোচ্চ। আট হলুদ কার্ড ও দুই লাল কার্ডের ম্যাচে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে লিল এখন শীর্ষে। এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার আরো কাছে ম্যানচেস্টার সিটি। লিস্টারকে ২-০ ব্যবধানে হারিয়ে দুইয়ে থাকা ম্যানইউর চেয়ে ১৭ পয়েন্টে এগিয়ে পেপ গার্দিওলার দল। অপর ম্যাচে আর্সেনালকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল।

সিরি ‘এ’তে জুভেন্টাসের সম্মান বাঁচিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তাঁর শেষবেলার গোলে তোরিনোর সঙ্গে ২-২ ড্রতে মাঠ ছাড়ে আন্দ্রেয়া পিয়েরলোর দল। অপর ম্যাচে রোমেলু লুকাকুর গোলে বোলোনিয়াকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইন্টার। দুইয়ে থাকা এসি মিলানের চেয়ে ইন্টার এগিয়ে ৮ পয়েন্টে। আর ইন্টারের চেয়ে জুভেন্টাস পিছিয়ে পড়েছে ১২ পয়েন্টে। বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ ১-০ গোলে হারিয়েছে লিপজিগকে। আর কোপা দেল রে ফাইনালে অ্যাথলেতিক বিলবাওকে ১-০তে হারিয়ে শিরোপা জিতেছে রিয়াল সোসিয়েদাদ। ৬৩ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি মিকেল ওইয়ারসাবালের। ৩৪ বছর পর এটাই মর্যাদার কোনো শিরোপা  সোসিয়েদাদের। সব মিলিয়ে তারা কোপা দেল রে জিতল তৃতীয়বার।

প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে লিভারপুলের হয়ে জোড়া গোল ডিয়েগো জোতার, অপরটি মো সালাহর। আরেক ম্যাচে লিস্টারের বিপক্ষে একটি করে গোল ম্যানসিটির বেঞ্জামিন মেন্দি ও গ্যাব্রিয়েল জেসুসের। ৩০ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট ৪৯ আর ৩১ ম্যাচে ম্যানসিটির ৭৪। ম্যাচ শেষে শিরোপার সুবাস পাওয়া পেপ গার্দিওলার সন্তুষ্টি, ‘এখনো চ্যাম্পিয়ন লিভারপুল, মুকুট ওদের কাছেই। তবে আমরা সেটা দখলে নেওয়ার খুব কাছে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর