,

2

মাহমুদউল্লাহরা কি পারবেন আজ ঘুরে দাঁড়াতে

 

হাওর বার্তা ডেস্কঃ নিউজিল্যান্ডের মাঠে এখনো কোনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। এ সফরে গিয়ে সেই অধরা জয়ের সন্ধান বাংলাদেশ পাবে- এমনটা প্রত্যাশা ছিল অধিনায়ক-কোচের। কিন্তু বাস্তবতা যেন মুদ্রার উল্টো পিঠ। ওয়ানডে সিরিজে ধবলধোলাই হওয়ার পর টি-২০ সিরিজের প্রথম ম্যাচেও পরাজিত হয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে টাইগারদের সামনে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ।

নেপিয়ারে বাংলাদেশ সময় দুপুর বারোটায় সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। প্রথম টি-২০ ম্যাচে অভিজ্ঞ মুশফিকুর রহিমকে ছাড়াই মাঠে নেমেছিল বাংলাদেশ। কাঁধের আর আঙুলের চোটের কারণে দ্বিতীয় ম্যাচেও অনিশ্চিত মুশফিক। তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি।

প্রথম ম্যাচে ব্যর্থ ছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। দ্রুত গতির আউটফিল্ড আর ছোট মাঠ পেয়েও ১৪৪ রানে আটকে যায় বাংলাদেশ। আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ সাইফউদ্দিন ছাড়া বলার মতো রান করতে পারেননি কেউ। দ্বিতীয় টি-২০ ম্যাচে দেখা যেতে পারে নাজমুল হোসেন শান্তকে।

প্রথম ম্যাচটা ভালো যায়নি বামহাতি পেসার শরিফুল ইসলামের। চার ওভার বোলিং করে ৫০ রান দিয়ে কোনো উইকেট পাননি তিনি। ওয়ানডে সিরিজে বল হাতে গতির ঝলক দেখানো তাসকিন আহমেদকে দেখা যেতে পারে তার বদলে।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ চান একই ভুলের পুনরাবৃত্তি না করতে। প্রথম ম্যাচে ৬৬ রানে হারলেও দলের ক্রিকেটারদের মাঝে যে জয়ের ‘ইন্টেন্ট’ দেখা গিয়েছে তাতে ইতিবাচক দিক পেয়েছেন তিনি। দ্বিতীয় ম্যাচেও স্বাগতিকরা এগিয়ে থাকলেও বাংলাদেশ চাইবে সেই ইতিবাচক ক্রিকেটটা খেলতে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর