,

image-402769-1615942974

যে কারণে বাবরকে এখনই অধিনায়কত্ব ছাড়তে বললেন শোয়েব

হাওর বার্তা ডেস্কঃ লম্বা সময়ের জন্য পাকিস্তান দলের তিন সংস্করণের নেতৃত্ব পেয়েছেন দেশটির ইনফর্মার ব্যাটসম্যান বাবর আজম।

বাবরের ওপর ভরসাও রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আর সেই বাবর আজমকে যত দ্রুতসম্ভব অধিনায়কত্ব ছাড়তে বলেছেন পাক গতি তারকা শোয়েব আখতার।

এর পেছনে বাবর আজমের কোনো ব্যর্থতা বা দোষ দিচ্ছেন না শোয়েব। শোয়েবের এমন মন্তব্যের প্রেক্ষাপট মূলত দক্ষিণ আফ্রিকা সফরের পাকিস্তান দল।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সিরিজের জন্য গত শুক্রবার তিন সংস্করণের দল ঘোষণা করে পিসিবি। যা মনোপুত হয়নি পাকিস্তানের সাবেক তারকাদের অনেকের। দলে বেশ কিছু পরিবর্তন দেখা গেছে।

একাদশ নিয়ে পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমের খবর, এমন দল গঠনে অধিনায়ক বাবর আজমের ইচ্ছা-অনিচ্ছাকে উপেক্ষা করেছে পিসিবি। তার মতামতকে অগ্রাহ্য করা হয়ে। এ বিষয়ে ইতোমধ্যে নিজের ক্ষোভ প্রকাশ করে বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খানকে জানিয়েছেন বাবর।

এমন খবরে পিটিভি স্পোর্টসে বাবরকে সাবেক পাক অধিনায়ক সরফরাজের পরিণতি কথা মনে করিয়ে দেন শোয়েব আখতার।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, আমরা শুনছি, বাবর আজম পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানাচ্ছে যে, দল নির্বাচনে তার পরামর্শ উপেক্ষা করা হয়েছে। বাবরের যদি এতই চোট লাগে এবং সে নিজের ছাপ রাখতে চায়, তাহলে তার উচিত নেতৃত্ব থেকে এখনই পদত্যাগ করা। পাশাপাশি একটি বার্তা দেওয়া যে, এমনটির পুনরাবৃত্তি হতে পারে না। আর আমি মনে করি, সে যদি এটা না করে, তাহলে সে দ্বিতীয় সরফরাজ হয়ে যাবে।
আফ্রিকা সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলবে বাবর আজমের দল। জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টির সঙ্গে খেলবে দুটি টেস্ট। আগামী ২৬ মার্চ জোহানেসবার্গের উদ্দেশে উড়াল দেবে পাকিস্তান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর