,

3

তামিমরা অনুশীলনে নামছে আজ

হাওর বার্তা ডেস্কঃ নিউজিল্যান্ড সফরে কোয়ারেন্টাইনের প্রথম পর্ব সফলভাবে সম্পন্ন করেছে বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চে রুম কোয়ারেন্টাইনের ধাপ শেষ করে আজ অনুশীলনে নামছে বাংলাদেশের ক্রিকেটাররা। স্থানীয় লিঙ্কন গ্রিন মাঠে অনুশীলন করবেন তামিম-মুশফিকরা। গ্রুপে ভাগ হয়ে অনুশীলন চলবে। বিসিবির মিডিয়া বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, প্রতি গ্রুপে থাকবেন সাত ক্রিকেটার।

তবে অনুশীলনের অনুমতি পেয়েছে বাংলাদেশ দল করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট পাওয়ায়। নিউজিল্যান্ড গিয়ে টানা তিন বার বাংলাদেশ দলের সবাই করোনা নেগেটিভ রিপোর্ট পেয়েছেন। করোনামুক্ত হওয়ায় গতকাল হোটেলে জিম করার সুযোগ পেয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

জিম করতে পেরে খুশি মোহাম্মদ মিঠুন। মূলত মাঠে ফেরা, অনুশীলনের সুযোগ পেয়ে উদ্দীপ্ত এ উইকেটকিপার ব্যাটসম্যান।

গতকাল মিঠুন বলেছেন, ‘স্বাভাবিকভাবে এতদিন আমাদের চলাচলে সীমাবদ্ধতা ছিল। এখন আস্তে আস্তে বিষয়গুলো স্বাভাবিক হচ্ছে। আজকে (গতকাল) আমরা জিম করার সুযোগ পেয়েছি। প্রায় এক সপ্তাহ পরে জিম ব্যবহার করে ভালো লাগছে।’

অনুশীলনের মাধ্যমে কন্ডিশনে মানিয়ে নেওয়ার আশা করছেন মিঠুন। তিনি বলেন, ‘এই ব্যাপারে অনেক বেশি উদ্দীপ্ত। কারণ ঘরের মধ্যে থাকা খুব কষ্টকর। এখানে খুব একটা কিছু করার নাই সারা দিন ঘরের মধ্যে থেকে। এছাড়া আমরা একটা টুর্নামেন্ট খেলতে এসেছি সিরিজ খেলার মধ্যে কাল (আজ) থেকে আমরা মাঠে যেতে পারব। এই ব্যাপারটা ভাবতে আলাদা ভালো লাগা কাজ করছে। কালকে থেকে যখন ক্রিকেট অনুশীলনে ফিরব আস্তে আস্তে আমরা সবকিছু অ্যাডজাস্ট করে নিতে পারব।’

নিউজিল্যান্ডে নতুন বলে খেলার সময়টা পার করাই মূল চ্যালেঞ্জ হবে ব্যাটসম্যানদের জন্য। নতুন বলে উইকেট না দিলে ভালো কিছু করা সম্ভব হবে মনে করেন মিঠুন। এ মিডল অর্ডার ব্যাটসম্যান বলেছেন, ‘এটা অবশ্যই চ্যালেঞ্জিং। এটা ভিন্ন কন্ডিশন আমাদের থেকে। আমাদের খুব বেশি এই কন্ডিশনে খেলার সুযোগ হয় না। তার পরও আমরা সবাই জানি নিউজিল্যান্ডে নতুন বলটা খুব চ্যালেঞ্জিং হয়। আমরা দল হিসেবে নতুন বলে যদি টিকে থাকতে পারি অবশ্যই আশা করছি আগের চেয়ে অনেক ইতিবাচক ফলাফল হবে। এটাকে আমরা অবশ্যই সুযোগ হিসেবে নিচ্ছি। কারণ আগে কি হয়েছে এর চেয়ে সামনে কি করব যেহেতু এবার অনেক আগে এসেছি। অনেক অনুশীলনের সুবিধা পাব। আশা করা যায় দলের সবাই যত দ্রুত সম্ভব নিজেদের স্কিলের সঙ্গে মানিয়ে নিতে পারব।’ কোয়ারেন্টাইনের ১৪ দিন ক্রাইস্টচার্চে থাকবে বাংলাদেশ দল। তারপর কুইন্সটাউনে পাঁচ দিনের ক্যাম্প শেষে সফরের মূল লড়াইয়ে নামবে টাইগাররা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর